চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লঞ্চে আগুন: প্রধানমন্ত্রী বরাবর ১১ দফা দাবিতে স্মারকলিপি

সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত এবং আহতদের পরিবারে ক্ষতিপূরণসহ ১১ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে প্রধানমন্ত্রীর পক্ষে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের হাতে স্মারকলিপি তুলে দেন জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান ও সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল।

১১ দফা দাবির মধ্যে রয়েছে- লঞ্চ দুর্ঘটনায় নিহত আহত ও নিখোঁজ পরিবারকে সরকারিভাবে সহায়তা, লঞ্চ মালিকের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়, অভিযান-১০ লঞ্চের মালিকসহ অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি, লঞ্চে অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করা যাবে না, প্রত্যেক যাত্রীর নিরাপত্তায় লাইফ জ্যাকেট ও বয়ার ব্যবস্থা, আধুনিক অগ্নিনির্বাপক প্রযুক্তি নিশ্চিত করা, প্রত্যেক লঞ্চে দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত সনদধারী কর্মী নিশ্চিত করা, ফিটনেসবিহীন লঞ্চ বন্ধ রাখা, ভূয়া ফিটনেস প্রদানকারী কর্মকর্তাদের শাস্তির আওতায় আনা, দায়িত্ব অবহেলায় দুর্ঘটনা ঘটলে লঞ্চ মালিক, কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাকে শাস্তির আওতায় আনা এবং লঞ্চের ভাড়া কমানো।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জালাল উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিজুস চন্দ্র দে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাসসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।