চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লজ্জা ভুলে ভারতের মধুর সমাপ্তি

আগের ম্যাচে মাত্র ৯২ রানে অলআউট হওয়ায় নানা সমালোচনা সইতে হয়েছে। পরের ম্যাচে ২৫২ রানে অলআউট হওয়ায় ভারতকে ধুয়ে দিতে প্রস্তুত হচ্ছিলেন সমালোচকরা। তবে সমালোচকদের মুখ থেকে কথা বের হতে দিলেন না অম্বাতি রাইডুরা। মাঝারি পুঁজি নিয়েও ঠিকই ঘুরে দাঁড়ালো রোহিত শর্মার দল।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষটি ৩৫ রানে জিতে নিয়েছে ভারত। কিউইদের ২১৭ রানে অলআউট করে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে রাঙালো শেষটাও।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

১৮ রানে ৪ উইকেট। রোববার প্রথমে ব্যাট করা ভারতকে শুরু থেকেই চোখ রাঙাচ্ছিলো হ্যামিল্টনে ৯২ রানে অলআউট হওয়ার লজ্জা। সেখান থেকে যে দলটা ঘুরে দাঁড়ালো তার জন্য অর্ধেক কৃতিত্ব নিতে পারেন রাইডু। বিজয় শঙ্কর ও কেদার যাদবকে নিয়ে ৯৮ ও ৭৪ রানের দুই জুটি গড়লেন। পরে হার্দিক পান্ডিয়া ২২ বলে ৪৫ রানের এক ঝড় তুলে প্রতিরোধের দেয়াল করলেন মজবুত!

ভালো খেলেও অবশ্য আক্ষেপের শিকার হয়েছেন রাইডু। ৯০ রান করে ম্যাট হেনরির বলে ক্যাচ হয়েছেন মুনরোর হাতে। দশ রানের জন্য হয়নি সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের সামনে সুযোগ ছিল ম্যাচটা জিতে ব্যবধান কমানোর। কিন্তু ধারাবাহিকভাবে উইকেট তুলে নিয়ে চাপটা বাড়াতে থাকেন ভারতীয় বোলাররা। শেষ পর্যন্ত সেই চাপটা হাল্কা না করতে পেরে ৩৫ বল আগেই অলআউট হয় কিউইরা।

এক বিজয় ছাড়া সফল ভারতের বাকি বোলাররা। ৪১ রান খরচায় ৩ উইকেট নিয়ে সেরা বোলার যুজবেন্দ্র চাহাল। দুটি করে উইকেট নিয়েছেন পান্ডিয়া ও মোহাম্মদ শামি। একটি করে উইকেট গেছে ভুবেনেশ্বর কুমার ও কেদার যাদবের পকেটে।