চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লকডাউনের নবম দিনে খুলনায় মৃত ২৭

কঠোর লকডাউনের নবম দিনে খুলনার ৪ টি হাসপাতালে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালিত ১৫০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে ১১ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছে এবং আবু নাসের হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে।

৪ টি হাসপাতালে মোট ৪২৫ শয্যার বিপরীতে চিকিৎসাধীন রয়েছেন ৪৩০ জন। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালিত ডেডিকেটেড করোনা হাসপাতালে ১৫০ শয্যার বিপরীতে ১৮৫ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৮০ শয্যার বিপরীতে ৭১ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫০ শয্যার বিপরীতে ১২৯ জন এবং আবু নাসের হাসপাতালে ৪৫ শয্যার বিপরীতে ৪৫ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১০ জন। আইসিইউতে আছে ৩৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন।

কঠোর লকডাউনে জনসমাগম করতে দেওয়া হচ্ছে না কোথাও। সকাল থেকে প্রশাসনের চেকপোস্ট লক্ষ্য করা যাচ্ছে নগরীর বিভিন্ন পয়েন্টে। প্রধান প্রধান সড়ক ও অলিগলিতেও সেনাবাহিনীর টহল কার্যক্রম অব্যাহত রয়েছে। মোড়ে মোড়ে রয়েছে পুলিশি চেকপোস্ট এবং বিজিবি ও সেনাবাহিনীর টহল। জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হচ্ছে।