চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘রুপুর মৃত্যুতে সংগীতাঙ্গনে অনেক বড় ক্ষতি হয়ে গেল’

দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি ) দুপুর ১২টা ৪০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে ‘সংগীতাঙ্গনে অনেক বড় ক্ষতি হয়ে গেল’ বলে মন্তব্য করেছেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক ও পরিচালক হানিফ সংকেত।

রুপুর মৃত্যুর সংবাদে গভীরভাবে শোকাহত হয়ে হানিফ সংকেত তার ভেরিফায়েড ফ্যান পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে হানিফ সংকেত বলেছেন, আলী আকবর রুপু ছিলেন দেশের অত্যন্ত প্রতিভাবান একজন সংগীত পরিচালক। একজন সুন্দর মনের মানুষ।

তিনি বলেন, ইত্যাদি’র সঙ্গে যার সম্পর্ক ছিল দীর্ঘ ৩০ বছরের। তিনি ছিলেন ইত্যাদি পরিবারের একজন নিয়মিত সদস্য। ইত্যাদি’র অধিকাংশ গানেরই সুরস্রষ্টা ছিলেন তিনি। আলী আকবর রুপুর এই অকাল মৃত্যুতে আমাদের সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেলো। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। তার এই মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপুর মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। দীর্ঘদিন ধরেই হৃদ্‌রোগে ভুগছিলেন রুপু। তার কিডনির সমস্যা ছিল। মাস সাতেক ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হয়েছে। ৯ ফেব্রুয়ারি কিডনির ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। পাশাপাশি হৃদ্‌রোগে আক্রান্ত হন রুপু।

রুপুর পারিবারিক সূত্রে জানা গেছে, আজ আসর নামাজের পর গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে মগবাজারে বিশাল সেন্টারের পেছনে শ্রুতি স্টুডিওতে মাগরিবের নামাজের পর। এরপর আলী আকবর রুপুকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।