চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়াল ছাড়তেই হচ্ছে পেপেকে

রিয়াল মাদ্রিদ ছাড়তেই হচ্ছে পেপেকে। চলতি বছরে তার সঙ্গে শেষ হয়ে যাওয়া চুক্তিটা আর নতুন করে বাড়াতে ইচ্ছুক নয় রিয়াল। বার্নাব্যুর সঙ্গে তাই দীর্ঘদিনের সম্পর্কটা ছেদের সিদ্ধান্ত নিতে হচ্ছে পর্তুগীজ ডিফেন্ডারকে।

২০০৭ সালের জুলাইয়ে পোর্তো থেকে ৩০ মিলিয়ন ইউরোতে রিয়ালে পাড়ি জমান পেপে। সাফল্য যেমন পেয়েছেন, লস ব্লাঙ্কোসদের হয়ে খেলার সময় বেশিরভাগ ক্ষেত্রেই জড়িয়েছেন বিতর্কেও। ২০০৮ সালে ক্লাব সতীর্থ হাভিয়ের বালবোয়ার সঙ্গে মারামারিতে জড়িয়ে কুড়িয়েছেন বদনাম।

তবে সম্পর্কোচ্ছেদে ক্লাবের চেয়ে দোষটা বেশি পেপের নিজেরই। ২০১৬ সালের ডিসেম্বর থেকেই কানাঘুষা চলছিল রিয়াল ছেড়ে চাইনিজ লিগে নাম লেখাতে চলেছেন ৩৪ বছর বয়সী ডিফেন্ডার। এর কিছুদিনের মধ্যেই পড়েন চোটে।

চোট সেরে ফিরলেও দলের হয়ে আগের সেই ঝলক দেখাতে পারেননি। তার প্রতি সতীর্থদের অভিযোগ ছিল অনুশীলনে ঠিক মনযোগী নন। তারপর থেকেই জিদানের দলে ব্রাত্য হয়ে পড়তে থাকেন। খেলা হয়নি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও।

রিয়াল অবশ্য চেয়েছিল চুক্তি এক বছর বাড়িয়ে নিতে, কিন্তু পেপের এজেন্ট হোর্হে মেন্ডেজের পক্ষ থেকে চাপ ছিল চুক্তিটা হোক দুই বছরের। এই দ্বন্দ্বে শেষ পর্যন্ত পেপেকে ছেড়ে দেয়াই শ্রেয় মনে করছে রিয়াল।

আনুষ্ঠানিকভাবে এখনও ক্লাব ছাড়ার ঘোষণা আসেনি। পেপেও কিছু জানাচ্ছে না। পরবর্তী গন্তব্য কোথায় হতে যাচ্ছে তা জানা না গেলেও গুঞ্জন ফ্রেঞ্চ লিগের জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইনের পক্ষ থেকে ভালো প্রস্তাব আছে পেপের জন্য। সেটাতে আনুষ্ঠানিক ঘোষণার দিনই রিয়ালের সঙ্গে ৯ বছরের সুখের সংসারের ইতি টানতে পারেন পেপে।