চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রায়ের দিন বিশাল জমায়েতের সিদ্ধান্ত বিএনপির

বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। বৈঠক সূত্র জানায়: রায়ের দিন বড় ধরনের শান্তিপূর্ণ বিশাল জমায়েতের বিষয়ে আলোচনা হয়েছে।

তবে বৈঠকে কী কী সিদ্ধান্ত হয়েছে সে বিষয়ে সাংবাদিকদের জানানো হয়নি। রোববার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে রাত সোয়া ৯টায় বৈঠক শুরু হয়ে চলে সাড়ে ১০টা পর্যন্ত।

রায়ের আগের দিন ৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনেও আসতে পারেন খালেদা জিয়া। ওই দিন তিনি গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে কথা বলতে পারেন। এ নিয়েও সভায় আলোচনা হয়েছে বলেও বৈঠক সূত্র জানিয়েছে।

রায়ের আগে সোমবার সকালে সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করতে যাচ্ছেন খালেদা জিয়া। এরপর বুধবার রাতে আরও একবার স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন দলের চেয়ারপার্সন।

খালেদা জিয়ার সভাপতিত্বে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুউদ্দিন সরকার, ড. মঈন খান, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, মির্জা আব্বাস ও আমির খসরু মাহমুদ চৌধুরী।