চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু কিছুটা কমেছে

যুক্তরাষ্ট্রে একদিনে মৃতের সংখ্যা পাঁচশ’র নিচে নেমেছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪০৬ জন। এর আগে সর্বশেষ ২ আগস্ট ৪৬১ জনের মৃত্যু হয়েছিলো।  

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫০ হাজার ৪৬৬ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৪ কোটি ৫৩ লাখ ১৩ হাজারের বেশি মানুষ। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৩৪ হাজার ৬১১ জনে।

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১ হাজার ছাড়িয়েছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ২১৯ জন।

ব্রাজিলে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৬ হাজার ৯১৮ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ১৫ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

রাশিয়াতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৯৫৭ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালো ২ লাখ ১৭ হাজার ৩৭২ জন।

শেষ ২৪ ঘণ্টায় ২৯ হাজার আক্রান্তের মধ্যে দিয়ে রাশিয়ায় মোট করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৮ লাখ ৪ হাজার মানুষ।

যুক্তরাজ্যে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪০ হাজার ২২৪ জন আর প্রাণ হারিয়েছে ২৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ৮১ লাখ ৯৩ হাজারের বেশি আর প্রাণ হারালো ১ লাখ ৩৭ হাজার ৭৬৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ লাখ ১৩ হাজার ৮৬১ জন। এ নিয়ে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২৩ কোটি ৯০ লাখ ১০ হাজারের বেশি মানুষ। একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ৬৪০ জন। সারাবিশ্বে মোট মৃতের সংখ্যা ৪৮ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে।