চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেসি ইস্যুতে ফিফার দুঃখ প্রকাশ

ইনজুরি থেকে মেসি কতদিনে ফিরবেন জানে না বার্সা

কিছুটা অস্বস্তি কাটল ফিফার। ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কার নিয়ে প্রশ্ন উঠেছিল। প্রশ্ন তুলেছিলেন নিকারাগুয়ার অধিনায়ক হুয়ান বারেরা।

২৪ ঘণ্টা পরে নিকারাগুয়ার ফুটবল প্রেসিডেন্ট বলেছেন, ‘বারেরা অধিনায়কন নয়। ভোট দেয়ার কোনো অধিকারও নেই তার। ভুল করে তার কাছে ব্যালট চলে গিয়েছিল। নতুন অধিনায়ক ম্যানুয়েল রোসে ভোট দিয়েছেন। সেই ভোট ফিফার ওয়েবসাইটে যথার্থভাবে তা দেখানো হয়েছে।’

সুদানের কোচ দ্রাভোকো ভোট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু ফিফা দাবি করেছে, তার ভোট সঠিকভাবেই ওয়েবসাইটে দেয়া হয়েছে। কোথাও কোনো গন্ডগোল নেই।

মেসির ‘দ্য বেস্ট’ হওয়া নিয়ে প্রশ্ন তোলায় ফিফাও ব্যস্ত হয়ে পড়েছিল। নিষ্কলঙ্ক প্রমাণ করার তাগিদ ছিল। মাঝখান থেকে মিশরের ভোট বাতিল হয়ে যাওয়ায় মোহামেদ সালাহ’র দেশেই ঝামেলা শুরু হয়েছে। যেখানে ফিফার কোনো ভূমিকা নেই। তবু এমন প্রশ্ন ওঠায় দুঃখ প্রকাশ করে ফিফা।

এদিকে, ইনজুরি কাটিয়ে মেসি কখন মাঠে ফিরতে পারবেন তা নিজেরাও জানে না বার্সা। শনিবার গেটাফের বিপক্ষে ম্যাচে তো খেলতেই পারবেন না, তার উপর কতদিনে ফিরবেন তাও অজানা।

ইনজুরির কারণে মৌসুমের প্রথম চারটি ম্যাচই মিস করেন মেসি। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে নামলেও দল জিততে পারেনি ( ড্র)। পরে লা লিগার ম্যাচে দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিট খেললেও প্রভাব ফেলতে পারেননি। গ্রানাডার কাছে ২-০তে হারে বার্সা। আগের ম্যাচে অবশ্য ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে কাতালানরা।

গেটাফে ম্যাচের আগে কোচ আর্নেস্টো ভালভার্দে মেসির ইনজুরি সম্পর্কে খুব বেশি কিছু জানাতে নারাজ। শুধু বলেছেন, ‘আমি জানি না, তিনি কতদিন বাইরে থাকবেন। আশা করি, আমরা খুব দ্রুতই তাকে দলের সঙ্গে পাব। চোট গুরুতর নয়, একটি ছোট স্ট্রেন, তবে কী ঘটতে যাচ্ছে তা পরবর্তী সপ্তাহে দেখতে পাব।’