চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ব্যালন ডি’অরের সেরা তিন ফাঁস!

কাইলিয়ান এমবাপে, রাফায়েল ভারানে ও লুকা মদ্রিচ। ক্রমানুসারে এই তিন ফুটবলারকে ব্যালন ডি’অরের প্রধান তিন দাবিদার বলছে ফরাসি সংবাদমাধ্যম লেকিপে। সাদা চোখে দেখলে মনে হবে নির্দোষ পূর্বানুমান করেছে সংবাদ মাধ্যমটি। কিন্তু অতীত জানা থাকলে বোঝা যাবে, ব্যালন ডি’অরের সম্ভাব্য বিজয়ীর দিকেই ইঙ্গিত করে বসে আছে লেকিপে।

ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী এমবাপে ও ভারানেকে প্রথম-দ্বিতীয় এবং মদ্রিচকে তৃতীয়স্থানে রেখে ৩০ সেকেন্ডের একটি ভিডিও বের করেছে লেকিপে। গত বছর ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রথমে রেখে এমন একটি ভিডিও প্রকাশ করেছিল পত্রিকাটি। সেবার সেরা হয়েছিলেন পর্তুগিজ মহাতারকাই!

লেকিপের ভিডিওটি নিয়ে তাই শুরু হয়েছে জোর গুঞ্জন। রোনালদোর গত বছরের কাহিনীর সঙ্গে মিল দেখে এবার অনেকে এমবাপেকেই ভাবছেন ইউরোপ সেরা হিসেবে। লেকিপে ফরাসি সংবাদমাধ্যম হওয়ায় সেটি আরও উচ্চকিত হচ্ছে। ৩ ডিসেম্বের সন্ধ্যায় ফ্রান্সের এই উঠতি তারকার হাতে যে শিরোপা উঠবে না সেই সম্ভাবনা একেবারে উড়িয়েও দেয়া যাচ্ছে না।

লেকিপের ভিডিওতে থাকা একটি দিকে বাড়িয়েছে খানিকটা রোষও। যেখানে ডিফেন্ডার হয়েও ভারানে সুযোগ পাচ্ছেন সেরা তিনে থাকার, সেখানে বিশ্বকাপ জেতা আরেক ফ্রান্স ফরোয়ার্ড অ্যান্টনিও গ্রিজম্যানকে না দেখে বিস্মিত অনেকে। শুধু গ্রিজম্যানই নন, দশ বছর পর রোনালদো কিংবা মেসির কাউকেই সেরা তিনে না পেয়ে অবাক হয়েছে অনেক ফরাসি সংবাদমাধ্যমই।