চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিসিবি কনসার্টে প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ কনসার্টে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃষ্টি বাধায় বেশ কিছুসময় বন্ধ থাকার জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আবারও শুরু হয়েছে অনুষ্ঠান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় উপস্থিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে দেরী হয় প্রধানমন্ত্রীর। বৃষ্টির কারণে ঠিক সময়ে মঞ্চে উঠতে পারেননি ভারত থেকে আসা অস্কারজয়ী সংগীত শিল্পী এ আর রহমানও।

বিসিবির আয়োজনে কনসার্টটি শুরু হয় জনপ্রিয় ব্যান্ড মাইলস আর কণ্ঠশিল্পী মমতাজ বেগমের সংগীত পরিবেশনায়। মাগরিবের নামাজের বিরতি পর হঠাৎ বৃষ্টি শুরু হলে থেমে থাকে অনুষ্ঠান। পরে বৃষ্টি থামলে আবারও মমতাজের গানের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

শের-এ-বাংলায় ১০ হাজার দর্শক মাঠ ও গ্যালারি থেকে উপভোগ করতে পারবেন অনুষ্ঠান। যদিও অনেক আসন এখনো ফাঁকা। নিউজ২৪ টিভি চ্যানেল কনসার্ট সরাসরি সম্প্রচার করছে।

জানা গেছে, এ আর রহমান একে একে ৩৫টি গান পরিবেশন করবেন। থাকবে কয়েকটি বিরতি। ২০১৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে বিসিবি আয়োজিত এক কনসার্টে পারফর্ম করেছিলেন এ কিংবদন্তি শিল্পী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছিল সরকার। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি প্রীতি ম্যাচ আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছিল বিবিসি। কোভিডের হানায় তা থমকে যায়।

কনসার্ট দিয়ে মুজিববর্ষের শেষটা রাঙানো হচ্ছে এবার। মুজিববর্ষে বিসিবি যত লিগ, টুর্নামেন্ট বা সিরিজের আয়োজন করেছে, তার সবকটিতেই ছিল বঙ্গবন্ধুর নাম।