চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। মহামারি করোনায় আক্রান্ত হয়ে এক দিনে প্রায় ৫ হাজার মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২২ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৬১ হাজার ৮০০ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ২৫৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৯২ লাখ ১৯ হাজার ১৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৯০১ জন। এর আগের দিন করোনায় মারা যান ৫ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২২ হাজার ৯৯১ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৬২৫ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬ হাজার ৩১৭ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ২৪৩ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৭ হাজার ২২৫ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৪১৪ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১১ হাজার ৪৭৯ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১১ হাজার ৪৭৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।