চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিমানের ঘটনা নিয়ে মুখ খুললেন সনু নিগাম

সফর সঙ্গীদের অনুরোধে গান শুনিয়ে সমালোচিত হয়েছে ভারতীয় জনপ্রিয় সঙ্গীতশিল্পী সনু নিগাম। বিমানের যাত্রীদের অনুরোধে গান গাওয়াতে চাকরি হারাতে হয়েছে সেই বিমানের পাঁচ বিমান সেবিকাকে। বর্তমানে ভারতীয় পত্র-পত্রিকায় সবচেয়ে আলোচিত এই ইস্যু নিয়ে এবার মুখ খুললেন গায়ক।

সনু বলেন, এই ঘটনায় আমি অত্যন্ত বিরক্ত। এর আগেও বহুবার বিমানের ভিতরে ফ্যাশন শো হতে দেখেছি, এমনকি ছোট মাপের কনসার্টও হয়েছে বিমানে। প্রায়ই দেখেছি সুদীর্ঘ বিমান সফরে পাইলট এবং বিমানকর্মীরা নানা রকম জোকস বলেন। সেই সব যদি গ্রহণযোগ্য হয়, তাহলে আমার গান গাওয়ার জন্যে কেনো পাঁচ জন বিমান সেবিকাকে বরখাস্ত করা হল? মানুষকে কিছু মুহূর্তের আনন্দ দেওয়ার জন্যে এমন শাস্তির কোনও যৌক্তিকতা নেই। ‘

বহু গানের গায়ক সনু আরো বলেন, এটা খুবই দুঃখের এমন একটি পদক্ষেপের যৌক্তিকতা নিয়ে এদেশে কিছু করার কেউ নেই। এখন ভরসা শুধুমাত্র মিডিয়া। আমার মতে এই ধরনের ব্যবহার আদতে অসহিষ্ণুতারই প্রতীক।

সফরসঙ্গী হিসেবে সনু নিগামকে পেয়ে বিমান কর্মীদের যাত্রীরা অনুরোধ করেছিলেন যাতে অন্তত একটি গান শোনার ব্যবস্থা করে দেন। যাত্রীদের অনুরোধে বিমান কর্মীরা সনুকে গান গাইতেও রাজি করিয়ে ফেলেন। বিমানের অ্যানাউন্সমেন্ট সিস্টেমে খালি গলায় খুশ মেজাজে গান শোনান সনু।

মাঝ আকাশে সনুর ‘কনসার্ট’-এ বরখাস্ত হয় পাঁচ বিমানসেবিকা। কিন্তু অসামরিক বিমান নিয়ন্ত্রক বিষয়টাকে ভালো চোখে দেখেননি বিমানে অবস্থান করা যাত্রীরা।

সম্প্রতি ভারতের একটি বিমান সংস্থা জেট এয়ারওয়েস তাদের পাঁচজন বিমান কর্মীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে কারণ তারা বিমানের ভেতর যাত্রীদের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা ব্যবহার করে বলিউড সঙ্গীতশিল্পী সনু নিগমকে গান গাইবার অনুমতি দিয়েছিলো। বিমান সংস্থা শুক্রবার জানিয়েছিল এক তদন্তের পর ওই পাঁচজন বিমান ক্রুকে বিমানের ফ্লাইট ডিউটি থেকে সাসপেণ্ড করা হয়েছে।

সনু নিগামের যে গানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, দেখুন সেই ভিডিও