চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বাংলাদেশে এলো বিশাল ব্যাটারির হালকা স্মার্টফোন

তাইওয়ানের টেকনোলজি ব্র্যান্ড আসুস বাংলাদেশে নিয়ে এলো শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন জেনফোন ৩ ম্যাক্স। ৪১০০ এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনটি সর্বোচ্চ ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাইয়ে চলতে সক্ষম।

নতুন এই স্মার্টফোনের সংবাদ বিজ্ঞপ্তিতে আসুস জানায়, ব্যাটারির আকার বিশাল হলেও বাজারের অন্যান্য স্মার্টফোনগুলোর চেয়ে হালকা এবং দেখতে আকর্ষণীয়। আলুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে; ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো হওয়ায় এর ব্যবহারকারী ফোনটিতে পাবে নিখুঁত স্পর্শের অভিজ্ঞতা। এছাড়াও নিরাপত্তার জন্য থাকছে ০.৩ সেকেন্ড দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির বিশেষত্ব হলো এর রিভার্স চার্জিং টেকনোলজি, যা অন্য যে কোন মোবাইল ফোনকে চার্জ দিতে সক্ষম অর্থাৎ এটি পাওয়ার ব্যাঙ্ক হিসেবেও ব্যবহার করা যায়।

এতে আরও আছে ১৬ মেগা পিক্সেলের পিক্সেল-মাস্টার টেকনোলজির ক্যামেরা। সঙ্গে ব্যবহার করা হয়েছে লেজার অটো ফোকাস সেন্সর, যা মাত্র ০.০৩ সেকেন্ডে ফোকাস করতে সাহায্য করে। থাকছে ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশান, যা ঝাকুনিবিহীন ভিডিও ক্যামেরাবন্দী করতে সক্ষম। সেলফি তোলার জন্য সামনে থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর। আছে ৩ গিগাবাইট র্যাোম ও ৩২ গিগাবাইট বিল্ট-ইন ম্যামোরি। চাইলেই ১২৮ গিগাবাইট পর্যন্ত জায়গা বাড়িয়ে নেয়া সম্ভব ফোনটিতে।

আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ জানান, “দৈনন্দিন জীবনে শক্তিশালীস্মার্টফোনের এর প্রয়োজনীয়তা আর এর নিরবিচ্ছিন্ন ব্যবহারের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে আসুস জেনফোন ৩ ম্যাক্স।” তিনি আরও জানান, “দেশের সব স্তরের ক্রেতাদের সর্বোচ্চ সেবা দানে আসুস সব সময়ই কাজ করে আসছে, জেনফোন ৩ ম্যাক্স ছাড়াও বাজারে আরো পাওয়া যাবে জেনফোন গো এর নতুন ২ টি মডেল”।

চলতি সপ্তাহ থেকেই বাজারে মিলবে আসুসের নতুন এই তিনটি জেনফোন- জেনফোন ৩ ম্যাক্স ৫.৫” এবং জেনফোন গো সিরিজের দুটি ভিন্ন মডেল। জেনফোন ৩ ম্যাক্স এর দাম রাখা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা। এছাড়াও ২ গিগাবাইট র্যানম আর কোয়াড কোর প্রসেসর নিয়ে ৫ ইঞ্চির জেনফোন গো “জেডবি৫০০কেএল” পাওয়া যাবে ১০ হাজার ৯৯০ টাকায়। আর ১ গিগাবাইট র্যাামে ৫ ইঞ্চিরজেনফোন গো“জেডবি৫০০কেজি” পাওয়া যাবেমাত্র ৭ হাজার ৬৯০ টাকায়।