চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বাংলাদেশের মানুষ কোন রোগে বেশি ভুগে

বাংলাদেশের আবহাওয়া ও ঋতু পরিবর্তনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: আমাদের দেশে অনেক রোগের চিকিৎসা হয়, কিন্তু বাংলাদেশের মানুষ পেটের রোগে সবচেয়ে বেশি ভুগে। যত অসুখ হোক, পেটের থেকে সব রোগের গোলমাল শুরু হয়। 

বুধবার মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন: ফ্লোরিডা যখন যেতাম, বাংলাদেশি ডাক্তারদের বলতাম, বিদেশে বসে না থেকে দেশের জন্য কিছু করেন। তখন গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল করার কথা চিন্তা করি।

তিনি বলেন: চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে নার্স নিয়োগের পাশাপাশি নার্সদের জন্য বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছি। এছাড়া ডিপ্লোমা নার্স থেকে গ্র্যাজুয়েট নার্সের ব্যবস্থা করেছি। দুস্থ মানুষকে সেবা দেয়ার জন্য বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট তৈরি করে দিয়েছি। সেখানে বৃত্তির ব্যবস্থাও করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন: ঘরে বসেই চিকিৎসা সেবা পাওয়ার লক্ষ্যে মোবাইল চিকিৎসা সেবা, ইন্টারনেটের মাধ্যমে অনলাইনেও সেবার ব্যবস্থা করেছি। বাংলাদেশের মানুষ সুস্বাস্থ্যে নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই প্রকল্পের মধ্য দিয়ে কর্মসংস্থান তৈরি হচ্ছে, মানুষ কাজ করতে পারতে পারছে।