চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বক্সিং ডে টেস্টকে ঘিরে একের পর এক চমক

অ্যাশেজ সিরিজ ২০২১

বক্সিং ডে টেস্টকে সামনে রেখে শুক্রবার দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। ইংল্যান্ডের দলে এসেছে চারটি পরিবর্তন। অন্যদিকে অবিশ্বাস্যভাবে অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন স্কট বল্যান্ড। আবার এই ম্যাচ জিতে অ্যাশেজ বাঁচানোর জোর হুঁশিয়ারি ইংল্যান্ড অধিনায়ক জো রুটের।

এবারের অ্যাশেজে টানা দুই ম্যাচ হারের পরেও আত্মবিশ্বাসের সুর ইংল্যান্ড অধিনায়কের কণ্ঠে। অস্ট্রেলিয়ার কন্ডিশনে নিজেদের ভালো দলই দাবি করেছেন তিনি। নিজদের দোষের কারণেই টানা দুই ম্যাচে এমন অপ্রত্যাশিত ফলাফল এসেছে বলে মনে করেন তিনি। ভুলগুলো শুধরে নিতে পারলেই তার দল আট ম্যাচ হারের এই শিকল ভাঙতে পারবে বলেই বিশ্বাস এই ইংলিশ অধিনায়কের।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

‘অ্যাডিলেড টেস্ট নিয়ে আমরা অনেক হতাশ। অনেক ভুল করেছি আমরা সেখানে। এই কন্ডিশনে দল হিসেবে তারা আমাদের থেকে খুব বেশি ভালো নয়। সামনের ম্যাচে সবার কাছে সেরাটা চাই। আমরা সবাই নিজেদের সেরাটা দিতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারবো।’

এছাড়া নিজের ব্যাটিং নিয়েও আত্মবিশ্বাসের কথা বলেছেন রুট। সামনের তিন ম্যাচেই সেঞ্চুরি তুলে নিতে চান বলে জানিয়েছেন তিনি।

‘এই কন্ডিশনে সামনের তিন ম্যাচেই সেঞ্চুরি তুলে নিতে পারবো আমি। এ ব্যাপারে আত্মবিশ্বাসী আমি। ব্যাটিংয়ের ক্ষেত্রে আমি একটা ভালো সময় পার করছি। আমি জানি, এটা বলা অনেক সাহসের ব্যাপার। তবে আমি বুঝতে পারছি কিভাবে এই কন্ডিশনে রান তুলতে হবে।’

অন্যদিকে মেলবোর্নে বক্সিং ডে টেস্টের আগে নিজেদের ঢেলে সাজানোর চেষ্টা করেছে ইংল্যান্ড। টানা দুই ম্যাচে রান তুলতে ব্যর্থ ওপেনার ররি বার্নসকে সরিয়ে তার বদলে জ্যাক ক্রলিকে দলে আনা হয়েছে। অলি পপের জায়গায় দলে সুযোগ পাচ্ছেন জনি বেয়ারস্টো। এছাড়া দলে ফিরেছেন মার্ক উড এবং জ্যাক লিচ।

এছাড়া অস্ট্রেলিয়া দলে অবিশ্বাস্যভাবে এসেছে পরিবর্তন। পেসারদের প্রায় সবাই ফর্মে থাকার পরেও স্কট বল্যান্ডের অভিষেক করানো হচ্ছে এই ম্যাচে। মেলবোর্নে ঘরের মাঠে রোববার অভিষেক হতে যাচ্ছে ৩২ বছর বয়সী এ পেসারের। আর কোভিডের নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে অধিনায়ক হিসেবে ফিরছেন প্যাট কামিন্স।