চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গীতিকার লিমন আহমেদের ‘বুকের ভিতর পিঁপড়া হাঁটে’

চলছে অমর একুশে বইমেলা। আর এইবারের মেলায় প্রকাশ হয়েছে বিনোদন সাংবাদকি ও গীতিকবি লিমন আহমেদের লেখা প্রথম কবিতার বই ‘বুকের ভিতর পিঁপড়া হাঁটে’। ৭৫টি কবিতার সমন্বয়ে এই বইটি প্রকাশ করছে জয়তী প্রকাশনী। প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ খান।

বইটি নিয়ে লিমন বলেন, লেখালিখি করছি ছোটবেলা থেকে। প্রয়াত হুমায়ূন আহমেদ স্যার আমার লেখার অনুপ্রেরণা। তিনি বলেন, প্রতিবার মনে করি মেলার জন্য বই তৈরি করব। কিন্তু যে কোনো কারণে হয়ে ওঠেনি। তবে এবার আমার সেই ইচ্ছা পূরণ হয়েছে।

ব্যাকরণ না মানা আবেগ আক্রান্ত এক কবির প্রলাপ-অপ্রলাপ থাকছে ‘বুকের ভিতর পিঁপড়া হাঁটে’ বইটিতে। সব বুকেই পিঁপড়া থাকে। সেই পিঁপড়া নিয়ে কেউ চলে যায়, কেউ টিকে থাক। হেঁটে চলে অবিরাম জীবনের পথে। সেইসব হেঁটে যাওয়া মানুষদের জন্য ভালোবাসা প্রকাশ করেছেন লিমন আহমেদ।

বিনোদন সাংবাদিকতায় ২০০৯ সাল থেকে কাজ করছেন লিমন আহমেদ। চলচ্চিত্র, নাটক, সংগীত ও সংস্কৃতির বিভিন্ন অঙ্গণের খবর সংগ্রহ ও প্রতিবেদন তৈরি করে পরচিতি পেয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি গল্প, নাটক ও গান লেখার সঙ্গেও জড়িত রয়েছেন তিনি।

২০১৫ সাল থেকে দেশের র্শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের বিনোদন বিভাগের প্রধান হিসবে দায়িত্ব পালন করছেন।