চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রকৌশলী ডেকে বিমানের টয়লেট খুলিয়ে স্বর্ণ উদ্ধার

বাংলাদেশ বিমানের ব্যাংকক ফেরত একটি ফ্লাইট থেকে ১০ কেজিরও বেশি স্বর্ণ উদ্ধার করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমস। তবে চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। এ ঘটনায় বিমানের কেউ জড়িত কি-না কাস্টমস তা খতিয়ে দেখছে কাস্টমস।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টায় ব্যাংকক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে স্বর্ণের চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে বিমানে তল্লাশি চালায় কাস্টমসের একটি টিম। সামনের এবং পেছেনের দু’টি টয়লেট থেকে উদ্ধার করা হয় ছোট বড় ২৮টি স্বর্ণের বার – যার মূল্য প্রায় ৫ কোটি ১৫ লাখ টাকা।

অভিযোগ উঠেছে, ফ্লাইট সংশ্লিষ্টরা বিভিন্ন অজুহাতে কাস্টমস কর্মকর্তাদের তল্লাশি করতে বাধা দেয়। পরে বিমানের ইঞ্জিনিয়ার এনে সব কয়টি টয়লেট খোলা হয়।  

স্বর্ণ আটকের ঘটনা সম্পর্কে বিমানবন্দর কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার এস এম সোহেল রহমান জানান, যারা এর সঙ্গে জড়িত রয়েছে তাদের বিচার হবে। এ বিষয়ে তদন্তে ঘটনার সময় যারা কর্মস্থলে ছিলেন তাদের সবাইকে জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্তে যদি কোনো কর্মকর্তার গাফিলতি পাওয়া যায় বা কেউ জড়িত থাকে তাহলে আমরা সেই কর্মকর্তার বিরুদ্ধে ফৌজদারী মামলা করব।