চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পানামায় ধরাশায়ী বলিভিয়া

কোপা আমেরিকার গ্রুপপর্বের ম্যাচে পানামার কাছে হেরে গেছে বলিভিয়া। মিগুয়েল পেরেজের জোড়া গোলে বলিভিয়ানদের ২-১ ব্যবধানে হারিয়েছে পানামা।

খেলার শুরু থেকেই বলিভিয়াকে চেপে ধরে পানামা। ফলও পায় তারা। ১১ মিনিটে মিগুয়েল গোলে লিড নেয় পানামা। এরপর গোল শোধে মরিয়া হয়ে ওঠে বলিভিয়া। বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করলেও ফিনিশিংয়ের অভাবে গোল পাওয়া হয়নি তাদের। এর মধ্যে ব্যবধান বাড়ানো সুযোগ পেয়েছিল পানামাও। কিন্তু তারাও কাজে লাগাতে ব্যর্থ হয়। তবে ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় পানামা।

বিরতি থেকে ফিরে কিছুটা ডিফেন্সিভ ফুটবল খেলে পানামা। এই সুযোগে গোল শোধের চেষ্টা চালায় বলিভিয়া। ৫৪ মিনিটে গোলও পায় তারা। দলকে সমতায় ফেরান জে আর্স। কিন্তু পরে ৮৭ মিনিটে দ্বিতীয়বার লিড নেয় পানামা। এবারও গোলদাতা মিগুয়েল। শেষ পর্যন্ত এই গোলই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দেয়।

ম্যাচসেরা হওয়া মিগুয়েল দেশকে এনে দিয়ে আনন্দের দারুণ এক উপলক্ষ। এই প্রথমবারের মতো কোপা আমেরিকায় জয় পেল তার দল। আর কোপায় সর্বশেষ ২০ ম্যাচের ১৯টিতেই হারলো বলিভিয়া।

গ্রুপপর্বের পরের ম্যাচে পানামার প্রতিপক্ষ আর্জেন্টিনা। আর বলিভিয়া খেলবে চিলির বিপক্ষে। এছাড়া আজই কিছুক্ষণ পর মুখোমুখি হবে গতবারের দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা-চিলি।