চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পদ্মা সেতু নিয়ে গান গাইলেন আঁখি, কোনাল, সাব্বির, কিশোররা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অন্যতম বড় অর্জন ‘পদ্মা সেতু’ চালু হতে যাচ্ছে ২৫ জুন। স্বপ্নের এই সেতু নিয়ে তৈরি হলো গান। যেখানে কণ্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় ছয় শিল্পী আঁখি আলমগীর, কোনাল, সাব্বির জামান, কিশোর, রাজীব ও ঝিলিক।

শনিবার পদ্মা সেতু সংলগ্ন লোকেশনে গানটি দৃষ্টি নন্দন এক ভিডিওর শুটিং হয়েছে। সেখানে ছয় শিল্পীই অংশ নেন।

পদ্মা সেতু নিয়ে তৈরি গানটির কথাগুলো সাজানো এমনভাবে, ‘পদ্মা সেতুর বিজয়গাথা ইতিহাসে বিস্ময়/ শেখ হাসিনা দেখিয়ে দিলেন/ কেমন করে এগিয়ে যেতে হয়’। গানটি লিখেছেন মোকাম আলী খান, সুর-সংগীত করেছেন মিল্টন খন্দকার।

বিটিভির উদ্যোগে নির্মিত ‘পদ্মা সেতু’ গানটি ভিডিও নির্মাণ করেন মাহবুবা ফেরদৌস। শিগগির গানটি প্রচার শুরু হবে বলে জানা যায়।

দেশের মানুষের কাছে এতদিন স্বপ্নের নাম ছিল পদ্মা সেতু। কোনাল মনে করেন, পদ্মা সেতু আমাদের ইতিহাসের এক বিস্ময়!

তিনি বলেন, পদ্মা সেতু আমাদের নিজেদের অর্থায়নে নির্মিত। এই সেতু নির্মাণের জন্য অন্যদের সহযোগিতা চাইলে হয়তো কেউ বিশ্বাস আনতে পারেনি। কিন্তু বাংলাদেশের মানুষ নিজেদের স্বপ্নের বাস্তবায়ন করেছেন নিজেদের শ্রম ও অর্থ দিয়ে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন আমরাও পারি! আর সেই পদ্ম সেতু নিয়ে গাইতে পেরে গর্বিত।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই শিল্পী বলেন, সরকারীভাবে পদ্মা সেতু নিয়ে গান করার উদ্যোগের অংশ হতে পেরেও ইতিহাসের অংশ হতে পেরেছি বলে মনে করি। পদ্মা সেতুর পাশে গিয়ে যখন গানটির শুটিং করছিলাম তখন অন্যরকম অনুভূতি কাজ করছিল।

শিল্পী সাব্বির বলেন, পদ্মা সেতু আমাদের গর্বের বিষয়, এটা এখন প্রতীয়মান। শিল্পী হিসেবে পদ্মা সেতু নিয়ে গাইতে পেরেছি এটা আমার প্রাপ্তি। একজন ক্ষুদ্র শিল্পী হিসেবে সরকারী উদ্যোগে পদ্মা সেতু নিয়ে গাইতে পারাটাও আমার জন্য বড় পাওয়া।