চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমার-বার্সা মামলা ‘পরিচালনা করবে না’ ফিফা

পাওনা বোনাসের অর্থ আদায়ের জন্য সাবেক ক্লাব বার্সেলোনার বিরুদ্ধে ফিফার আদালতে মামলা করেছিলেন নেইমার। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এক দ্বিমুখী সিদ্ধান্তে ভীষণ খেপেছে ফুটবলের অভিভাবক সংস্থাটি। সেজন্য নেইমারের দায়ের করা মামলাটি বাতিলই করে দিয়েছে ফিফা।

গত বছরের আগস্টে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তার আগে ২০২১ সাল পর্যন্ত বাড়িয়ে ছিলেন বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ। সেই চুক্তির শর্তই ছিল মেয়াদ বাড়ালে ৩০ মিলিয়ন ইউরো বাড়তি বোনাস পাবেন ব্রাজিলিয়ান তারকা।

কিন্তু চুক্তি নবায়নের এক মাসের মাথায় পিএসজিতে পাড়ি জমানোয় পাওনা বোনাস প্রদানে অস্বীকৃতি জানায় বার্সা। উল্টো পিঠে বোনাসের জন্য ফিফাতে মামলা ঠুকে দেন নেইমার। সঙ্গে আরেকটি আদালতেও একই মামলা দায়ের করেছেন ২৬ বছর বয়সী নেইমার।

মূর্তিকারিগর

নেইমারের এমন দ্বিচারিতা পছন্দ করেনি ফিফার গভর্নিং বডি। বিবৃতিতে নেইমারের মামলা বন্ধ করে দেয়ার কথা জানিয়েছে সংস্থাটি, ‘এই বিষয়ে অবগত হওয়া গেছে যে, একই মামলা সমপর্যায়ের আরেকটি আদালতে উত্থাপন করা হয়েছে। একই মামলা ভিন্ন ভিন্ন দুই আদালতে পরিচালনা করা বেশ সময় সাপেক্ষ এবং আইনের পরিপন্থী। তাই ফিফার গভর্নিং বডি মামলাটি না চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’