চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নেইমার-কাভানিতে সাতে সাত পিএসজির

নেইমার ও এডিনসন কাভানির গোলে লিগ ওয়ানে টানা সপ্তম জয় পেয়েছে পিএসজি। বুধবার রাতে রিমসকে ৪-১ গোলে হারিয়েছে থমাস টুসেলের দল। মাত্র চতুর্থ দল হিসেবে লিগ ওয়ানে শুরুতে সাতে সাত জয় পেল প্যারিস সাঁ সাঁ।

পিএসজির ছাড়া লিগ ওয়ানে প্রথম সাত ম্যাচ টানা জেতার নজির আছে অলিম্পিক লিলিওস, লিলে এবং মোনাকোর। চলতি মৌসুম এ পর্যন্ত একটি ম্যাচ হেরেছে পিএসজি। লিভারপুলের কাছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ম্যাচে হেরেছে ফরাসি জায়ান্টরা।

ঘরের মাঠে প্রথমে পিছিয়ে যাওয়ার পর কাভানির জোড়া গোলের সঙ্গে নেইমার ও থমাস মুনিয়েরের গোলে বড় নিশ্চিত করে পিএসজি। মুনিয়ের দলের চতুর্থ গোল করার আগে পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। পাঁচ ম্যাচে নেইমারের গোল সংখ্যা এখন চার। সঙ্গে দুটি অ্যাসিস্টও আছে তার।

ম্যাচের দুই মিনিটেই প্রতিপক্ষের গোল হজম করে পিএসজি। গোলটি করেন পাবলো চাভারিয়া। খেলায় ফিরতে অবশ্য খুব বেশি সময় নেয়নি পিএসজি। তিন মিনিট পরেই কাভানির গোলে সমতা পায় তারা। ২৪ মিনিটে নেইমার পেনাল্টি থেকে গোল করলে লিড নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথমার্ধ শেষের এক মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করেন কাভানি। পরে দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে মুনিয়ের গোল করলে বড় জয় নিশ্চিত করে পিএসজি।

৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই অবস্থান করছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লিওঁ চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে, ইংল্যান্ডে কারাবাউ কাপে পিছিয়ে পড়েও লিভারপুলকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। ব্লুজদের হয়ে জোড়া গোল করেছেন এডিন হ্যাজার্ড। চেলসির জয়ে দিনে ব্রেনফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল। আর ওয়াটফোর্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটস্পার।