চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নারীদের এগিয়ে যাওয়ার জন্য রুবাবা দৌলার দিক নির্দেশনা

কর্পোরেট আইকন রুবাবা দৌলার আজ জন্মদিন।পরিবার এবং তার কর্পোরেট সেক্টরের কর্মকর্তার সঙ্গে জন্মদিন উদযাপন করছেন। ছোটবেলায় মায়ের হাতে তৈরি কেক আর পোশাক পড়েই জন্মদিন উদযাপন করেছেন রুবাবা দৌলা। ক্যারিয়ারে টেলিকম সেক্টরের ১৭ বছরে সফল নারী রুবাবা দৌলা স্বপ্ন দেখেন বাংলাদেশে কর্পোরেট সেক্টরে নারীরা ভবিষ্যতে অারও এগিয়ে যাবে। তবে সবার জন্য কিছু দিক নির্দেশনা দিয়েছেন কর্পোরেট সেক্টরের আইকন রুবাবা।

রুবাবা দৌলার যাত্রা শুরু হয় গ্রামীণফোন থেকে।এরপর এয়ারটেল, রবি হয়ে বাংলালিংক-এ এসে মিশেছে। ছোটবেলায় আইনজীবী হওয়ার ইচ্ছা ছিল তার। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ করা  রুবাবা উচ্চতর ডিগ্রি নিয়েছেন স্টকহোম স্কুল অব ইকোনমিক্স এবং লন্ডন বিজনেস স্কুল থেকে।

পেশাগত কাজের বাইরে তিনি সামাজিক নানা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত আছেন। এখন তিনি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের প্রেসিডেন্ট। এছাড়া স্পেশাল অলিম্পিক, জাগো ফাউন্ডেশনের সঙ্গে সম্পৃক্ত এবং স্বাস্থ্য বিষয়ক মোবাইল অ্যাপস ‘প্লাস ওয়ান’ এর প্রতিষ্ঠাতা।

তার বাইরে তিনি চ্যানেল আইয়ের ব্যবসা, বাণিজ্য, শিল্প, অর্থনীতি ও উন্নয়নবিষয়ক সরাসরি অনুষ্ঠান ‘ঢাকা ব্যাংক শিল্পলোক’ এবং বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডের তথ্য-প্রযুক্তিবিষয়ক অনুষ্ঠান ‘তথ্য প্রযুক্তি ও বাংলাদেশ’-্এর উপস্থাপনা করছেন। কর্পোরেট ও সংস্কৃতি চর্চার খ্যাতি ছাড়িয়ে তরুণদের মাঝে তিনি মূলত ফ্যাশন আইকন হিসেবে বেশি পরিচিত।

রুবাবা দৌলার বিশেষ সাক্ষাতকার (ভিডিও করেছেন:ওবায়দুল হক তুহিন)