চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নাখালপাড়ার অভিযানে নিহত সব জঙ্গির পরিচয় পাওয়া গেছে

নাখালপাড়ায় জঙ্গি অভিযানে নিহত তিনজনের মধ্যে দুইজনের নাম ঠিকানা শনাক্ত হবার পর রোববার সন্ধ্যায় অবশিষ্ট তৃতীয় জঙ্গির নাম ঠিকানা প্রকাশ করেছে র‌্যাব। তৃতীয় জঙ্গির নাম রবিন মিয়া (১৪)। তার বাড়ি শেরপুরের নকলা উপজেলায়।

রোববার সন্ধ্যায়  র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নিহত তৃতীয় জঙ্গির নাম রবিন, গ্রামের বাড়ি শেরপুরের নকলা উপজেলায়। রোববার বিকালে রবিনের বড়ভাই গোলাম মোস্তফা ঢাকায় এসে রবিনের লাশ দেখে শনাক্ত করেন।

গত ১৪ জানুয়ারী নাখালপাড়া জঙ্গি আস্তানায় নিহত একজনের নাম-পরিচয় শনাক্ত করে র‌্যাব। নিহতদের একজনের নাম মেজবা উদ্দিন। তার বাবার নাম- এনামুল হক, মাতা- তাহমিনা আক্তার। তার বাড়ি কুমিল্লা জেলায়। এরপর ১৯ জানুয়ারি পরিচয় নিশ্চিত হয় দ্বিতীয় জঙ্গির। তার নাম নাফিস উল ইসলাম (১৬)। নাফিসের বাড়ি চট্টগ্রাম। তার পিতা মোহাম্মদ নজরুল ইসলাম ঢাকায় এসে মৃতদেহ দেখে পরিচয় নিশ্চিত করেন।

১১ জানুয়ারি (বৃহস্পতিবার) গভীর রাত থেকেই পশ্চিম নাখাল পাড়ার ১৩/১ রুবি ভিলা নামের ৬ তলা বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভিতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে তিনজন নিহত হয় । এসময় দুই র‌্যাব সদস্যও আহত হন।

জঙ্গি আস্তানায় অভিযান শেষে র‌্যাব জানায়, নিহত তিন জঙ্গি জেএমবির সদস্য। ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় নাশকতা ও ধ্বংস করার পরিকল্পনা ছিলো তাদের। ভুয়া জাতীয় পরিচয়পত্র দিয়ে এ মাসের চার তারিখে বাসা ভাড়া নিয়েছিলো তারা।