চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নগ্নবক্ষা হয়ে আলোচনায় সেরেনা উইলিয়ামস

টেনিস সুপারস্টার সেরেনা উইলিয়ামস চেষ্টা করছিলেন স্তনক্যান্সার নিয়ে সবাইকে সচেতন করতে। সেজন্য আই টাচ মাইসেলফ শিরোনামের একটি গানে অংশ নিতে নগ্নবক্ষা হয়েছেন তিনি। আর তাতেই সবার আলোচনার কেন্দ্রে এই তারকা খেলোয়াড়।

ইন্সটাগ্রামে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, ব্রেস্ট ক্যান্সার নেটওয়ার্ক অস্ট্রেলিয়ার সহযোগিতায় অস্ট্রেলিয়ান ব্র্যান্ড ডিভিনাইলেন ১৯৯১ সালের হিট গানে অংশ নেন সেরেনা। সেখানেই তাকে নগ্নবক্ষা অবস্থায় দেখা যায়।

ইন্সটাগ্রাম পোস্টে সেরেনা লিখেছেন, স্তন ক্যান্সার সচেতনতার মাসে আমি ডিভিনাইলের বিশ্বব্যাপি খ্যাত আই টাচ মাইসেলফের নতুন একটি ভার্সন রেকর্ড করছি। আমি মেয়েদের প্রতিদিন নিজেকে পরীক্ষা করার বিষয়টি মনে করিয়ে দিতে চাই। এটা সত্যি যে এর কারণে আমি আমার কমফোর্ট জোনের বাইরে এসেছি, তবুও আমি এমন করতে চেয়েছি কারণ রোগটা সব রঙের মানুষকেই আক্রান্ত করে, সারাবিশ্বের। প্রাথমিকভাবে সনাক্তকরণই পারে অনেক অনেক জীবন রক্ষা করতে।

অক্টোবরকে স্তন ক্যান্সার সচেতনতার মাস হিসেবে পালন করা হয়।

ডিভিনাইলের অস্ট্রেলিয়ান ভোকালিস্ট ক্রিসি অ্যাম্ফলেট এই গানটির সহলেখক ছিলেন, যিনি পাঁচ বছর আগে ৫৩ বছর বয়সে স্তন ক্যান্সারে প্রাণ হারান।

২৩ বার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন বলেন, এই মিউজিক ভিডিও আই টাচ মাইসেলফ প্রজেক্টের একটি অংশ। যেটা ক্রিসি অ্যাম্ফলেটকে সম্মান জানানোর জন্য করা হয়েছিলো। স্তন ক্যান্সারে প্রাণ হারান তিনি। তিনি আমাদের এই বিখ্যাত গানটি দিয়েছেন যেন মেয়েরা তাদের স্বাস্থ্যকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় সেটা মনে করিয়ে দেয়ার জন্য।

রোববার ভিডিওটি পোস্ট করার পরে প্রথম ১০ ঘণ্টায় দেখা হয় ১.৩ মিলিয়ন বার। ভক্তরা এমন সাহসিকতা দেখানোর জন্য প্রশংসা করেন সেরেনার।

ইউএস ওপেন ফাইনালে নাওমি ওসাকার কাছে ভয়াবহভাবে হারার তিন সপ্তাহেরও কম সময় পরে এই ভিডিও পোস্ট করলেন সেরেনা। সেখানে সেরেনা একটি র‌্যাকেটও ভেঙে ফেলেন এবং এক আম্পায়ারের বিরুদ্ধে যৌনতার অভিযোগ তোলেন।

চারদিন আগে নিজের ৩৭ তম জন্মদিন পালন করেছেন এই তারকা। গতবছর এক কন্যা সন্তানের মা হয়েছেন তিনি।