চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নকআউটে বার্সা-টটেনহ্যাম, ইন্টারের বিদায়

গ্রুপ ‘বি’ থেকে চ্যাম্পিয়ন দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে আগেই পৌঁছে গিয়েছিল বার্সেলোনা। শেষ ম্যাচ ছিল শুধুই নিয়মরক্ষার। অন্যদিকে বার্সা নিশ্চিত হলেও দ্বিতীয় দল হিসাবে কারা যাবে তা ছিল অনিশ্চিত। লড়াইয়ে ছিল টটেনহ্যাম হটস্পার এবং ইন্টার মিলান। দু’দলই যে জয়ের জন্য শেষ ম্যাচে ঝাঁপাবে তা নিয়ে কোনো সন্দেহ ছিল না।

মঙ্গলবার রাতে কাতালানদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করেছে ইংলিশ ক্লাবটি। তাতেই নকআউট নিশ্চিত হয় তাদের।

শেষ মুহূর্তের গোলে পরবর্তী রাউন্ডে টটেনহ্যাম। ম্যাচে ৭ মিনিটের মধ্যে এগিয়ে যায় বার্সা। সৌজন্যে ডেম্বেলে। ম্যাচে অনেক তারকাকেই বিশ্রামে রেখেছিল বার্সা। তবে বার্সার মাঠে বিপক্ষ দল সারা ম্যাচ বল পজিশন বেশি রেখে খেলছে এমনটা দেখা যায় না।

সেটাই করেছে টটেনহ্যাম। বার্সা জার্সিতে বেশ নজর কাড়েন রিজার্ভ গোলকিপার জাসপার সিলেসন। যখন মনে হচ্ছিল শেষ পর্যন্ত টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে টটেনহ্যাম, তখনই পট পরিবর্তন। হ্যারি কেনের ক্রস থেকে দলের হয়ে গোল করেন লুকাস মৌরা। ম্যাচে জয়ও পেয়ে যেতে পারত তারা, কিন্তু সুযোগ হাতছাড়া করেন ড্যানি রোজ।

অপর ম্যাচে ঘরের মাঠে পিএসভি-র কাছ আটকে যায় ইন্টার মিলান। বিপক্ষের লোহানোর গোলে পিছিয়ে পরে ইতালির দলটি। ৭৩ মিনিটে ইকার্দি সমতা ফেরালেও জিততে পারেনি তারা। শেষ পর্যন্ত টটেনহ্যাম এবং ইন্টার দু’দলই ৮ পয়েন্টে শেষ করে, গ্রুপপর্বের শেষে পয়েন্ট সমান ও গোল পার্থক্য একই হলেও হেড-টু-হেডের বিচারে পরবর্তী রাউন্ডে যায় টটেনহ্যাম।