চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দেশের স্বার্থকে সবার ওপরে স্থান দিতে বিমান বাহিনীর প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ

মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশের আকাশ শত্রুমুক্ত রাখার অঙ্গীকার বাস্তবায়নে কাজ করতে বিমান বাহিনীর নবীন অফিসারদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যশোরে রাষ্ট্রপতি কুচকাওয়াজে প্রধানমন্ত্রী বলেছেন, দেশের স্বার্থকে ব্যক্তি স্বার্থের ওপরে স্থান দিয়ে কাজ করতে হবে।

যশোরে বাংলাদেশ বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে ৭২তম ক্যাডেট কোর্সের প্রশিক্ষণ সমাপনী রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন।

এ বছর বিমানবাহিনীতে পাসিং আউট প্যারেডের মাধ্যমে ফ্লাইট ক্যাডেট কোর্সের ৪৩ জন এবং ডিরেক্ট এন্ট্রি কোর্সের ৩২ জন কমিশন পেয়েছেন।

বক্তৃতায় মুক্তিযুদ্ধে বিমানবাহিনীর অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় যে কোনো দেশের জন্য একটি আধুনিক ও পেশাদার বিমানবাহিনী অপরিহার্য।

বিমান বাহিনীর উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী দেশ যে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, সেখানে বিমান বাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

৭২তম ফ্লাইট ক্যাডেট কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য সোর্ড অব অর্নার, কমান্ড্যান্টস ট্রফি, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি এবং বিমান বাহিনী প্রধান ট্রফিও তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।