চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী খাকান আব্বাসি গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেপ্তার করেছে ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরো (এনএবি)। তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) দুর্নীতি মামলায় এনএবি’র ১২ সদস্যের একটি দল তাকে গ্রেপ্তার করে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বৃহস্পতিবার লাহোরে এক সংবাদ সম্মেলনে যাওয়ার পথে খাকান আব্বাসিকে গ্রেপ্তার করা হয়। পাকিস্তান মুসলিম লিগ-এন (পিএমএল-এন) এর নেতা আহসান ইকবাল ও দলটির মুখপাত্র মরিয়ম আরঙ্গজেবের সঙ্গে ওই সংবাদ সম্মেলনটি করার কথা ছিল খাকান আব্বাসির।

আব্বাসিকে গ্রেপ্তারের বিষয়টি প্রথমে অস্বীকার করা হলেও পরে স্বীকার করা হয়। গ্রেপ্তারের পর ডাক্তারি পরীক্ষা শেষে আব্বাসিকে লাহোরের এনএবি অফিসে হস্তান্তর করা হয়েছে।

এনএবি আজ সাবেক এই প্রধানমন্ত্রীকে তলব করেছিল। কিন্তু তিনি এই তলবে হাজিরা দেননি। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

আব্বাসি সংশ্লিষ্ট তদন্ত দল জানায়, সাবেক এই প্রধানমন্ত্রীকে সময় দেওয়া সত্ত্বেও তিনি ৭৫টি প্রশ্নের মধ্যে ২০টি প্রশ্নের জবাব দিয়েছেন। তাকে সময় দেয়ার পরও তিনি বারবার সময় নিচ্ছিলেন।

এদিন এনএবি চেয়ারম্যান জাভেদ ইকবাল মুসলিম লিগ-এন এর আরও এক নেতা মিফতা ইসমাইল এবং পাকিস্তান স্টেট ওয়েলের সাবেক ব্যবস্থঅ পরিচালক শেখ ইমুরলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় সই করেছেন।