চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দুই বছর পর ফের আলোচনায় শাকিব-অপুর ‘রাজনীতি’

২০১৭ সালের জুন মাসে ঈদ উপলক্ষ্যে মুক্তি পেয়েছিল শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত আলোচিত চলচ্চিত্র ‘রাজনীতি’। তখন যৌথ প্রযোজনার একাধিক ছবির ভিড়েও বুলবুল বিশ্বাসের এই ছবিটি দর্শকপ্রিয়তা পায়। দুবছর পর এবার দুর্গা পূজার মতো বড় উৎসবে দেশের ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলে প্রদর্শিত হতে যাচ্ছে ‘রাজনীতি’।

চ্যানেল আই অনলাইনকে খবরটি নিশ্চিত করেছেন মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ এবং নির্মাতা বুলবুল বিশ্বাস দুজনেই।

নওশাদ বলেন, দুর্গা পূজার মতো উৎসবে নতুন ছবি এলো না। ‘সাপলুডু’ চালাচ্ছিলাম। কিন্তু প্রত্যাশা পূরণ হলো না। প্রথমে দুদিন দর্শক এলেও তারপর থেকে খুব একটা দর্শক পাইনি। নানাদিক বিবেচনা করেই শুক্রবার থেকে ‘রাজনীতি’ প্রদর্শন করতে যাচ্ছি।

তিনি বলেন: এর আগেও মধুমিতায় ‘রাজনীতি’ ছবিটি ভাল চলেছে। শুক্রবার থেকে প্রতিদিন ৩টা, ৬টা এবং ৮:৪৫ মিনিটে মোট তিনটি করে শো চলবে ছবিটির।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির এই সভাপতি মনে করেন, ‘রাজনীতি’ ছবি একটু পুরাতন হলেও এখনো টিভি কিংবা অনলাইন প্লাটফর্মে যেহেতু ছাড়া হয়নি, তাই বিশ্বাস হলে ‘রাজনীতি’ দেখতে মানুষ আসবে। ইতোমধ্যেই পোস্টারও লাগানো হয়েছে।

‘                                                                      রাজনীতি’র পরিচালক বুলবুল বিশ্বাস

এদিকে, রাজনীতি’র পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, ২০১৭ সালের জুনে মুক্তি পেলেও এরপর থেকে প্রতি সপ্তাহে দেশের কোনো না কোনো সিনেমা হলে ‘রাজনীতি’ প্রদর্শিত হয়েছে। এমনকি নতুন ছবি মুক্তি পেলেও তার সঙ্গে চলেছে ‘রাজনীতি’। সর্বশেষ ১৩ সেপ্টেম্বর ‘মায়াবতী’ও ‘অবতার’ নামে দুই ছবি মুক্তির সঙ্গে ‘রাজনীতি’ চলেছে ফতুল্লার একটি সিনেমা হলে।

তিনি বলেন, প্রতিবার ঈদে বড়বড় চ্যানেল থেকে টিভিতে প্রিমিয়ার দেয়ার জন্য প্রযোজকের কাছে রাজনীতি চান। কিন্তু সারাবছর কোনো না কোনো হলে চলে বলে প্রযোজক ‘রাজনীতি’ টিভিতে প্রিমিয়ার দেননি। দুবছর পরে এসেও পূজার মতো বড় উৎসবে দেশের ঐহিত্যবাহী সিনেমা হলে ‘রাজনীতি’ প্রদর্শন হতে যাচ্ছে। বুধবার সেখানে গিয়ে দেখেছি পোস্টার লাগানোর পর মানুষ সেলফি নিচ্ছে। শুক্রবার থেকে দেখার আগ্রহ পোষণ করছে, এই ভালো লাগা বলে শেষ করা যাবে না।

রুপালি পর্দার একসময়ের আলোচিত জুটি শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’ ছবিতে আরও অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অমিত হাসান, আলী রাজ, সাবেরী আলম, সাদেক বাচ্চু প্রমুখ। অ্যারো মোশন আর্টসের ব্যানারে পরিবেশিত রাজনীতি প্রযোজনা করেছেন আশফাক আহমেদ।