চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দশ ওভারের লড়াইয়ে শেষ হাসি গাজীর

হবে কি হবে না এমন দোলাচলে শেষ পর্যন্তু মাঠে গড়ালো গাজী গ্রুপ ক্রিকেটার্স বনাম বিকেএসপির ম্যাচটি। কিন্তু আকাশ ভেঙে মাঠ ভাসিয়ে দেয়া বৃষ্টির কারণে এক ধাক্কায় দশ ওভার করে কমে গেল ম্যাচের পরিধি। এই দশ ওভারের খেলায় শেষ হাসিটা হেসেছে গাজী!

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি টুর্নামেন্টে মঙ্গলবারের প্রথম ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ২০ ওভারে রান উঠেছে ২১৯! তাতে প্রথমে ব্যাট করা গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে ২৭ রানে হেরেছে বিকেএসপি।

ওভার কমে যাওয়ায় শুরু থেকেই হাত খুলতে হয়েছে ব্যাটসম্যানদের। গাজীর দুই ওপেনার রনি তালুকদার ও ওয়ালিউল করিম পাঁচ ওভারেই তুলে ফেলেন ৬২ রান। ৪ ছয় ও ২ চারে ১৬ বলে ৪১ করে তাণ্ডব চালিয়েছেন রনি। ১৮ বলে ২৫ করেন ওয়ালিউল করিম।

কিন্তু ষষ্ঠ ওভারে দুই ওপেনারসহ শামসুর রহমানকে হারিয়ে চাপে পরে গাজী। সাজ্জাদুল হক, মাইশুকুর রহমান ও তৌহিদ তারেকের ছোট ছোট কিছু কার্যকর ইনিংসে শেষ পর্যন্ত অবশ্য ১২৩ রানের শক্তিশালী সংগ্রহ পায় গাজী।

বড় লক্ষ্য তাড়ায় ছয় রানের মধ্যে তিন উইকেট হারানোর পর আর কোমর সোজা করে দাঁড়াতে পারেনি বিকেএসপি। ২০ বলে ৪৩ রান করা অনূর্ধ্ব-১৯ অধিনায়ক আকবর আলী কিছুটা স্বপ্ন দেখালেও তাকে ফিরিয়ে জয়ের পথে কাঁটা দূর করেন পেসার কামরুল হাসান রাব্বী। ২৪ বলে ৩৪ রান করা আমিনুল ইসলামের একার লড়াই বৃথা গেছে জয় থেকে ২৭ রান দূরে থেকে ওভার শেষ হয়ে যাওয়ায়।