চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এবার ঢাবি ছাত্রীকে উল্টোপথে আসা বাইকের ধাক্কা

নিজ ক্যাম্পাসেই রাস্তা পার হওয়ার সময় উল্টোদিক থেকে আসা বাইকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে মারাত্মকভাবে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের এমবিএ’র ওই ছাত্রীর বাম হাতের কনুই থেতলে যায় এবং রাস্তায় পড়ে গিয়ে শরীরের বামদিকে গুরুতর আঘাত পান।বুধবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোকেয়া হলের সামনের জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলেন শামসুন নাহার হলের আবাসিক ওই ছাত্রী। সেসময় উল্টোদিক থেকে তীব্র গতিতে একটি বাইক এসে তাকে ধাক্কা দেয়। এতে রাস্তার পাশে ছিটকে পড়ে তার বাম হাতের কনুই থেতলে যায় এবং শরীরের বামপাশে আঘাত পান।পরে তার সহপাঠীরা এসে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যান।

উল্টোদিক দিয়ে এসে এমন দুর্ঘটনা ঘটালেও বাইকওয়ালাকে কোন ধরনের শাস্তির মুখোমুখি হতে দেননি ছাত্রলীগের এক নেতা। তিনি নিজে ‘দায়িত্ব নিয়ে’ ওই বাইকওয়ালাকে ছেড়ে দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে উপস্থিত শিক্ষার্থীরা সেই বাইক চালককে থামানোর সময় সেখানে উপস্থিত হন জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ তালুকদার। প্রক্টরিয়াল টিমের সদস্যরা আসার আগেই নিজের পরিচয় দিয়ে তিনি উপস্থিত শিক্ষার্থী এবং পথচারীদের কাছ থেকে বাইক চালককে ছেড়ে দেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে আসিফ তালুকদার চ্যানেল আই অনলাইনকে বলেন: ক্যাম্পাসের ছেলেরা বাইকওয়ালাকে মারধর করলে ক্যাম্পাসের সুনাম নষ্ট হত। তাই তাকে আমি ‘স্যরি’ বলিয়ে ছেড়ে দিয়ে বোঝাতে চেয়েছি যে, আমাদের ক্যাম্পাসে এসে অন্যায় করলেও আমরা তাদের কিছু বলি না।

বাইকচালক ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থী জানালেও তার বিস্তারিত পরিচয় জানেন না বলে দাবি তার।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এএম আমজাদ চ্যানেল আই অনলাইনকে বলেন: উল্টোদিকে এসে আমাদেরই এক ছাত্রীকে আঘাত করা মারাত্মক অপরাধ।ক্যাম্পাসে কোন দুর্ঘটনা ঘটলে সবার আগে সেটা প্রক্টরকে জানানোর নিয়ম। এভাবে নিজে দায়িত্ব নিয়ে ছেড়ে দেওয়ার এখতিয়ার কারও নেই।

প্রক্টরের দাবি, আসিফ নিশ্চয়ই ছেলেটিকে চেনে।না হলে নিজে দায়িত্ব নিয়ে ছাড়াবে কেন! আমি দেখছি আসিফকে বলে ওই বাইকওয়ালার পরিচয় বের করা যায় কিনা।