চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাকায় মুক্তি পেল আইরাকে উৎসর্গ করা সৃজিতের সিনেমা

শুধু কলকাতায় নয়, ঢাকাতেও মুক্তি পেল ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। তাতেই উচ্ছ্বসিত সৃজিত মুখোপাধ্যায়। উল্লাস প্রকাশ করে ফেসবুকে পরিচালক লিখলেন ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ!’

বাংলার পাশাপাশি হিন্দিতেও মুক্তি পাচ্ছে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। ভারতের বিভিন্ন রাজ্যে চলছে সিনেমাটি। তবে বাংলাদেশে ছবির মুক্তির খবর যেন পরিচালকের কাছে একটু বেশিই আনন্দের। কারণ শ্বশুরবাড়ি বলে কথা।

ঢাকায় শুধু স্টার সিনেপ্লেক্সের তিনটি শাখায় ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ মুক্তির কথা জানা গেছে। মুক্তির আগে কোনো প্রচারণা না থাকলেও এদিন স্টার সিনেপ্লেক্সের ওয়েব সাইট ও ফেসবুক পেজে গিয়ে দেখা যায়, সিনেমার শো টাইম!

২০১৯ সালের ৬ ডিসেম্বর অভিনেত্রী রাফিয়াত রাশিদ মিথিলাকে বিয়ে করেন সৃজিত। এরআগে এই ছবিটি নিয়ে পরিচালক বলেছিলেন, “ছবিটা বাচ্চাদের জন্য বানানো এবং আমার মেয়ে আইরাকে উৎসর্গ করা। আইরার মতো যে শিশুরা ‘চাঁদের পাহাড়’ পড়ে এবং ‘লায়ন কিং’ দেখে বড় হয়েছে, তাদের জন্যই কাকাবাবু।” সে

সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’ কাহিনি নিয়েই তৈরি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ান ভৌমিক, অনির্বাণ চক্রবর্তী অভিনীত ছবির টিজার,ট্রেলার আগেই প্রকাশ্যে এসেছিল। সব শ্রেণির দর্শকের কাছেই তখন দারুণ প্রশংসিত হয়েছে।

মাসাইমারা, কেনিয়া, দক্ষিণ আফ্রিকার জঙ্গলে ছবির শুটিং করেছেন সৃজিত মুখোপাধ্যায়। অনেক বন্য জীব-জন্তু এখানে দেখতে পাবেন দর্শকরা। কিছু দৃশ্যের শুটিং ঝুঁকি নিয়েই করা হয়েছে। তবে তাতে অসম্ভব আনন্দ হয়েছে বলেই জানান পরিচালক।