চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ডাক্তার শহীদুল্লাহ’র চিকিৎসা সনদ বাতিলের দাবি মুক্তিযোদ্ধার সন্তানদের

টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা শাজাহান ভূইয়াকে অপমান এবং মুক্তিযোদ্ধা সনদ ছিঁড়ে ফেলার ঘটনায় ডাক্তার শহীদুল্লাহ্’র চিকিৎসা সনদ বাতিল এবং তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’।

মঙ্গলবার আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাজ্জাদ হোসেন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আল-আমিন মৃদুল বিবৃতিতে এ দাবি জানান।

তারা বলেন, যাদের রক্ত ও ত্যাগে বাংলাদেশ নামক রাষ্ট্র আমরা পেয়েছি, জাতির সেই শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধাকে অপমান করে ওই ডাক্তার চরম ধৃষ্টতার পরিচয় দিয়েছে। মুক্তিযোদ্ধা সনদ ছিঁড়ে ফেলে কুলাঙ্গার শহীদুল্লাহ মহান মুক্তিযুদ্ধকে অবমাননা করেছে।

তারা বলেন, অবিলম্বে স্বাধীনতা বিরোধী শক্তির দোসর চিকিৎসক শহীদুল্লাহ’র চিকিৎসা সনদ বাতিল এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় তার এতো বড় সাহস কিভাবে হলো।

গত ২৩ নভেম্বর টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বীর মুক্তিযোদ্ধা শাজাহান ভূইয়ার মুক্তিযোদ্ধা সনদ ছিঁড়ে ফেলে তাকে অপমান করে অর্থোপেডিক বিভাগের চিকিৎসক শহীদুল্লাহ কায়সার।