চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইল ও সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ১১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আলাদা দুই সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। এছাড়াও সিলেটে আরেকটি সড়ক দুর্ঘটনায় ৪ ব্যক্তি নিহত হয়েছে। এসব দুর্ঘটায় আহত হয়েছে অনন্ত ৩৮ জন। আহতদের টাঙ্গাইল ও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে নিহত ৭
শনিবার সকাল সাড়ে ৯টার ঢাকা-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের কালিহাতী উপজেলার আনালিয়া বাড়ী নামক স্থানে প্রাইভেটকার ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়।

বঙ্গবন্ধু পূর্ব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছাবুর রহমান জানান, সকাল সাড়ে ৯টার দিকে কালিহাতী উপজেলার আনালিয়া বাড়ী নামক স্থানে উত্তরবঙ্গগামী প্রাইভেট কার ও ঢাকাগামী একটি মোটর সাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের একজন আরোহীর মৃত্যু হয়।

নিহতের ব্যক্তির নাম তৌহিদ, পিতা বেল্লাল, বানিয়াচং, জেলা গাইবান্ধা। গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেলের চালককে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত চালকের নাম পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনা কবলিত প্রাইভেট কারটিকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

শনিবার সকাল সোয়া ৭টার দিকে মির্জাপুরের ইছাইল নামক স্থানে যাত্রীবাহি বাস ও ইট ভর্তি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নারী ও শিশুসহ ৫ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় কমপক্ষে ১৭ যাত্রী আহত হয়েছেন। নিহতদের মধ্যে ছালমা আক্তার (২৪) নামে এক জনের পরিচয় জানা গেছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহাবুব হোসেন দুর্ঘটনায় নিহতদের লাশ পরিবাবারে নিকট পৌঁছানো বাবদ ২০ হাজার। আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে তাৎক্ষনিক অনুদান ঘোষণা করেছেন বলে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আহমেদ জানান। 

পুলিশ ও আহত যাত্রীরা জানান, কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাস ও টাঙ্গাইলগামী ইট ভর্তি ট্রাকের সঙ্গে মহাসড়কের ওই স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে এক শিশু ও নারী নিহত হয়।

খবর পেয়ে মির্জাপুর থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে পাঠায়। হাসপাতালে ৩জন নিহত হয়। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশঙ্কা জনক বলে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার জানিয়েছেন।

সিলেট দুর্ঘটনায় নিহত ৪
সিলেটে
সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। শনিবার সকাল সাড়ে
১০টার দিকে সিলেট-জকিগঞ্জ সড়কের ফুলবাড়ি নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ
জানায়, জকিগঞ্জ থেকে সিলেটগামী একটি বাস নিয়ন্ত্রণে হারিয়ে রাস্তার পাশে
খাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ
হাসপাতালে ভর্তি করা হয়েছে।