চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টাঙ্গাইলে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ

টাঙ্গাইলের কালিহাতীতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশে করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেলে জোকারচর নদী তীরবর্তী এলাকায় কয়েক গ্রামের লোকজন এ প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মেম্বারের নেতৃত্বে একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এর ফলে নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের শত শত মানুষ গৃহহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন, মহাসড়ক অবরোধ, স্মারকলিপি দেয়ার পরেও কোন লাভ হয়নি বলে অভিযোগ তাদের।

বক্তরা আরো বলেন, সরকারিভাবে নদী খননের নির্দেশ হলে আমাদের কোন আপত্তি নেই। তবে অধিগ্রহণের মাধ্যমে আমাদের ন্যায্য পাওনা মিটিয়ে দিতে হবে। সেইসাথে উত্তোলন করা বালু নদীর দু’পাশ দিয়ে ফেলে পাড় বেধে নিতে হবে।

বীর মুক্তিযোদ্ধা মাঈন উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে কয়েক গ্রামের ক্ষতিগ্রস্তরা প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশের বিষয়টি আমার জানা নেই। বিস্তারিত জেনে পদক্ষেপ গ্রহণ করা হবে।