চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ছিটকে গেল মোহামেডান, ডিপিএল খেলা হলো না সাকিব-মুশফিকদের

মোহামেডান এবার বড় বড় তারকা টেনেছিল দলে। পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলন করে ঐতিহ্যবাহী ক্লাবটি ঘোষণা দেয় এবার অধিনায়ক মুশফিকুর রহিম। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদও ছিলেন সেখানে। শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠেছিল লিগ শুরুর আগেই।

কথা ছিল সাউথ আফ্রিকা সফর শেষ করে সেরা ছয়ের সুপার লিগ থেকে মাঠে নামবেন জাতীয় দলের তারকারা। অথচ লিগপর্বেই বিদায় ঘণ্টা বেজে গেল। ১১ দলের আসরে সপ্তম স্থান নিয়ে ছিটকে গেল দলটি। মোহামেডানে নাম লেখানো তারকারদের আর ডিপিএল খেলার সুযোগ রইল না।

১১ দলের আসরে শুক্রবার শেষ ম্যাচে জিতলেও রান রেটে পিছিয়ে থাকায় বাদ পড়েছে মোহামেডান। কয়েক মৌসুম ধরে শিরোপা লড়াইয়ে সেভাবে না থাকলেও সুপার লিগে নিয়মিতই ছিল দলটি। সেই ধারা এবার রক্ষা হলো না।

বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮০ রানে হারিয়েছে মোহামেডান। ৩০৮ রানের লক্ষ্য দিয়ে প্রতিপক্ষকে তারা থামিয়ে দেয় ২২৭ রানে।

১০ ম্যাচে পাঁচটি করে জয়-পরাজয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে থেকে লিগ শেষ করল মোহামেডান। সমান পয়েন্ট হলেও রান রেটের হিসেবে সেরা ছয়ে জায়গা করে নিয়েছে নবাগত রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সাকিব সাউথ আফ্রিকায় টেস্ট সিরিজ না খেললেও পারিবারিক কারণে ক্রিকেট থেকে বিরতি নেওয়ায় মোহামেডান তাকে পায়নি। টেস্ট থেকে অবসরে যাওয়া মাহমুদউল্লাহকে লিগপর্বের মাঝপথে পায় দলটি। সাউথ আফ্রিকায় ওয়ানডে সিরিজ শেষ করে সাদা-কালোদের হয়ে মাঠে নামেন বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক।