চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

খুব শিগগিরই দেশে ফিরছেন খালেদা জিয়া

চিকিৎসার জন্য দীর্ঘদিন লন্ডনে অবস্থান করা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা চলতি সপ্তাহে দেশে ফিরছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, খুব শিগগিরই দেশে আসছেন বেগম খালেদা জিয়া। এই মাসেতো অবশ্যই, আমি আশা করি এ সপ্তাহেই তিনি দেশে আসছেন।

এর আগে সকালে জাতীয় প্রেস ক্লাবের এক মানববন্ধনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও দাবি করেন, বেগম খালেদা জিয়ার দেশে ফেরার সময় হয়েছে। তিনি শিগগিরই দেশে আসছেন এবং সেটি এই মাসের মধ্যেই।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বেগম খালেদা জিয়ার দেশে ফেরার সম্ভাবনা দেখেই সরকার পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে, যেন তিনি দেশে না ফেরেন। কিন্তু কোন কিছুকেই বেগম খালেদা জিয়া তোয়াক্কা করেন না। সরকার যতোই তাকে বাধা দেয়ারচেষ্টা করুক না কেন ম্যাডাম দেশে ফিরে আসবেনই।

দীর্ঘ প্রায় তিন মাস যাবত বেগম খালেদা জিয়া লন্ডনে অবস্থান করছেন। তিনি হাঁটু ও চোখের সমস্যায় ভুগছেন, যার চিকিৎসা করানোর জন্য সেখানে অবস্থান করছেন কোরবানির ঈদের পর খালেদা জিয়ার দেশে ফেরার কথা ছিল।