চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চলছে ভোট গণনা, আসছে ফলাফল

তিন সিটিতে নির্বাচন

সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশনে ভোটগ্রহণের পর চলছে ভোট গণনা। এরই মধ্যে কোনো কোনো কেন্দ্র থেকে আসতে শুরু করেছে বেসরকারি ফলাফল। এরই মধ্যে রাজশাহীতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

বেসরকারিভাবে রাজশাহীর ১৩৮টি কেন্দ্রের সবগুলোরই ফলাফল পাওয়া গেছে। সেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন পেয়েছেন ১৬৬,৩৯৪টি ভোট আর বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৮,৪৪২ টি ভোট।

বরিশালের ১২৩টি কেন্দ্রের মধ্যে ১১টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ পেয়েছেন ৭,৩৬১টি ভোট। এবং বিএনপির মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ৩,০০১টি ভোট।

সিলেটের ১৩৪টি কেন্দ্রের ২৩টির ফলাফল পাওয়া গেছে। সেখানে আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমেদ কামরান পেয়েছেন ১৪,৮৬৩টি ভোট। আর বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ১৩,৭৭১টি ভোট।

নতুন মেয়র নির্বাচনে ৩ সিটিতে প্রায় ৯ লাখ ভোটার ৩শ’ ৯৫টি কেন্দ্রে ভোট দেন। এর মধ্যে ১৫টি কেন্দ্রে ভোট হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম।

তিন সিটি নির্বাচনে মেয়র পদে ১৮ জন ও কাউন্সিলর পদে ৫শ ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের নিরাপত্তায় ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাড়ে ১৭ হাজার সদস্য।