চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কাতারের সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে: ফিফা

কাতারের সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে বলে জানিয়েছে ফিফা। মধ্যপ্রাচ্যের চার রাষ্ট্র ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশটির সঙ্গে সকল কূটনৈতিক এবং সামরিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয়ার পর এমন মন্তব্য করেছে ফুটবলের অভিভাবক সংস্থাটি। যদিও বিশ্বকাপ নিয়ে এখনো কোন মন্তব্য আসেনি ফিফার থেকে।

কাতারের সঙ্গে সকল প্রকার দ্বিপাক্ষিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে সৌদি আরব, মিশর, বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাত। এতে সংকট দেখা দেয়ার সম্ভাবনা জেগেছে কাতারের ফুটবল বিশ্বকাপ আয়োজন নিয়ে। তবে যোগাযোগ রাখার কথা বললেও ধোঁয়াশা থাকছেই। দেশটিতে ফুটবলের সর্বোচ্চ আসর বসবে কি না এমন সংশয়ে এখন পর্যন্ত সরাসরি কোন মন্তব্য করেনি ফিফা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

কাতার বিশ্বকাপের সঙ্গে সম্পৃক্ত সুপ্রিম কমিটি ফর ডেলিভারি এন্ড লিগ্যাসি এবং স্থানীয় আয়োজকদের সাথে কথা বলছে ফিফা। কাতারের সঙ্গেও যোগাযোগ আছে বলে সোমবার এক বিবৃতিতে ফিফা জানায়, ‘এই মুহূর্তে কোন প্রকার মন্তব্য করতে রাজি নই আমরা।’

জঙ্গিবাদ সমর্থন করে উপসাগরীয় অঞ্চল অস্থিতিশীল করার অভিযোগে চার দেশ প্রথমে কাতারকে বর্জনের সিদ্ধান্ত নেয়। পরে ইয়েমেন এবং লিবিয়া সেই দলে যোগ দেয়ায় তালিকা বেড়ে দাঁড়িয়েছে ছয় দেশে।