চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন বিশ্বের ১৭ কোটির অধিক মানুষ

মহামারী করোনাভাইরাসের ধকল এখনো কমেনি। অনেক দেশে পরিস্থিতি উন্নতি হলেও বহু দেশে চলছে ভাইরাসের তাণ্ডব। শনাক্ত ও মৃত্যুর পরিসংখ্যান বাড়ছে-কমছে। তবে আক্রান্তের সঙ্গে সুস্থও হয়ে উঠছেন অনেক মানুষ।

ওয়ার্ল্ডোমিটার্স এর তথ্য বলছে, বিশ্বে ১৮ কোটি ৬৩ লাখ ৩০ হাজার ৬৩৬ জন মানুষ আক্রান্ত হয়েছে। আর এর মধ্য থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। সুস্থতার হার ৯৮ শতাংশ। এখনো অসুস্থ অবস্থায় চিকিৎসা গ্রহণ করছেন ১ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ৮৯৭ জন মানুষ। এর মধ্যে ৭৭ হাজার ৮১১ জনের অবস্থা শঙ্কটাপন্ন।

শুক্রবার সকাল পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী সারাবিশ্বে করোনাভাইরাসে মৃত্যূ হয়েছে ৪০ লাখ ২৬ হাজার ১৮৬ জন। মৃত্যূর হার বিশ্বে ২ শতাংশ।

এর মধ্যে সর্বাধিক শনাক্ত ও মৃত্যু হয়েছে ৩টি দেশের।৩ কোটি ৪৬ লাখ ৭৬ হাজার ৮৯৬ জন শনাক্ত ও  ৬ লাখ ২২ হাজার ২১৩ জন মৃত্যু নিয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র। ৩ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৩ জন শনাক্ত ও ৪ লাখ ৫ হাজার ৫২৭ জন নিয়ে দ্বিতীয় অবস্থানে ভারত। আর ১ কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৭৮৬ জন শনাক্ত ও ৫ লাখ ৩০ হাজার ৩৪৪ জন মৃত্যু নিয়ে ব্রাজিল রয়েছে তৃতীয় অবস্থানে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ১৮৯ জন ও মারা গেছে ৮ লাখ ২৩০ জন মানুষ। এর মধ্যে সর্বোচ্চ ৫৩ হাজার ৭৪৯ জন শনাক্ত ও ১ হাজার ৭৩৩ জন মৃত্যু হয়েছে ব্রাজিলে।