চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে আব্দুল জব্বারকে

ওষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে আব্দুল জব্বারকে। গত ২৭ আগস্ট রোববার বিকেলে জ্ঞান ফিরেছিল তাঁর। তিনি কথা বলার চেষ্টা করেছেন। এরপর তার কিডনির ডায়ালাইসিস করা হয়। চিকিৎ​সকেরা তাঁকে এখন গভীর পর্যবেক্ষণে রেখেছেন। চ্যানেল আই অনলাইনকে আজ ২৯ আগস্ট মঙ্গলবার বিকেলে জানালেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক দেবব্রত বণিক।

তিনি বলেন, ওষুধের মাধ্যমে আব্দুল জব্বারের রক্তচাপ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। এছাড়া তার শরীরের অন্য অঙ্গপ্রত্যঙ্গ প্রায় অকার্যকর হয়ে পড়েছে। এখানে ওষুধ তেমন কাজ করছে না। তার অবস্থা অপরিবর্তিত রয়েছে।

এদিকে আজ দুপুরে আব্দুল জব্বারকে দেখতে হাসপাতালে যান সাংসদ ব্যারিস্টার ফজলে নূর তাপস। তিনি চিকিৎ​সকদের সঙ্গে কথা বলেন। আব্দুল জব্বারের বর্তমান অবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরার আশ্বাস দেন তিনি। এছাড়া গতকাল সোমবার সকালে আব্দুল জব্বারকে দেখতে হাসপাতালে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি চিকিৎ​সকদের কাছ থেকে আব্দুল জব্বারের শারীরিক অবস্থার খোঁজ নেন।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, গত শতকের ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী, একুশে পদক  ও স্বাধীনতা পদক পাওয়া আব্দুল জব্বার এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) আইসিইউ বিভাগে চিকিৎসাধীন আছেন।

আব্দুল জব্বারের বড় ছেলে মিথুন জব্বার চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘আমার বাবার জন্য সবাই দোয়া করবেন।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

লেখা: আসিফ রহমান খান