চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঈদে যাত্রীদের নিরাপদে বাড়ি পৌঁছানোর দায়িত্ব সরকারের: শাহজাহান খান

মানিক রায়, ঝালকাঠি: ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদে বাড়িতে পৌঁছে দেওয়ার দায়িত্ব সরকারের বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, সরকারের সঠিক পর্যবেক্ষণের কারণে ২০১৬ সাল থেকে নৌ দুর্ঘটনা শূন্যের কোঠায় রয়েছে। নৌ দুর্ঘটনা রোধে বর্তমান সরকার অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করে সফল হয়েছে। তাই ঈদে যাত্রীদের সড়ক ও নৌপথে যাতায়াতে কোন সমস্যা হবে না।

বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শাহজাহান খান বলেন, সরকারকে ঈদের সময় একটি ব্যাপক যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে হয়। এসময় যাত্রীরা যেন নিরাপদে ও স্বাচ্ছন্দে যাতায়াত করতে পারে এবং নৌযানগুলো নিরাপদে চলাচল করতে পারে, সে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

দেশের সকল নৌপথ নিরাপদ রাখতে দক্ষিণাঞ্চলের লঞ্চঘাটগুলো পরিদর্শন করা হচ্ছে বলেও জানান মন্ত্রী।

এসময় মন্ত্রী বিএনপি চেয়ারপার্সনকে উদ্দেশ্য করে বলেন, বিশ্বে যদি মিথ্যাচারের কোন প্রতিযোগিতা হয়, তাহলে খালেদা জিয়া হবে বিশ্ব চ্যাম্পিয়ন। বিএনপি নেত্রীর শিক্ষা নেই, রাজনৈতিক কোন অভিজ্ঞতা নেই, নেই কোন প্রশিক্ষণ। তার রয়েছে কেবল মিথ্যাচারের অভিজ্ঞতা। তিনি শুধু মিথ্যাচার করে বেড়াচ্ছেন।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির।

নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এর আগে ঝালকাঠি লঞ্চঘাট, গাবখান চ্যানেল ও শেখেরহা স্টিমার ঘাট পরিদর্শন করেন। এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর মোজাম্মেল হক ও বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীল।