চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘আমি বাংলাদেশ’ স্লোগানে চ্যানেল আই প্রাঙ্গণে বর্ণিল বিজয় মেলা

লাল সবুজকে ধারণ করে চ্যানেল আই। আর তাই প্রতি বছর বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণ সেজে উঠে লাল-সবুজের রঙে। এবছর বিজয়ের ৪৮ বছর পূর্তিতে ‘আমি বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করে ১৬ ডিসেম্বর চ্যানেল আই চেতনা চত্বরে গ্রামীণফোন ও চ্যানেল আইয়ের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ‘চ্যানেল আই বিজয় মেলা ২০১৯’।

সকাল ১১টা ৫ মিনিটে জাঁকজমকপূর্ণ এ মেলা’র উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন খেতাবধারী মুক্তিযোদ্ধারা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, চ্যানেল আই’র পরিচালনা পর্ষদের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ দেশের গুণীজন।

ইমপ্রেস গ্রুপের পরিচালক এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, আমাদের সবার ক্ষমতার সাথে যদি একটু মমতা মিশিয়ে দেশটাকে ভালোবাসি, আমার বাংলাদেশ, আমি বাংলাদেশ তাহলেই স্বার্থক হবে।

লাল-সবুজ ও আকাশি রঙের বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় মেলার। এরপর রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারার শিল্পীরা গান পরিবেশন করেন।

লাল সবুজ মঞ্চ, তোরণ এবং ফেস্টুন-এ সুসজ্জিত মেলা প্রাঙ্গণ। মেলার স্টলে আছে মুক্তিযুদ্ধের নানা দলিল, গ্রন্থমালা, আলোকচিত্র, মুক্তিযোদ্ধাদের ডায়েরি ও মুকাভিনয় পরিবেশনা। সেই সঙ্গে চলছে নবীন-প্রবীন চিত্রশিল্পীদের ছবি আঁকা।

মেলায় সংগীত পরিবেশন করছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধারা। এছাড়াও খ্যাতিমান সংগীত শিল্পী, চ্যানেল আই সেরা কণ্ঠ, ক্ষুদে গানরাজদের গান থাকছে। আছে চ্যানেল আই সেরা নাচিয়েদের নাচ। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল আই।