চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আবার ক্ষমতায় আসতে ট্রাম্পের প্রচারণা

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন ডোনাল্ড ট্রাম্প। দ্বিতীয় মেয়াদেও যেন ক্ষমতায় থাকতে পারেন, সেজন্য রিপাবলিকান পার্টিকে আবারও জয়ী করতে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক প্রচারণা র‌্যালিতে হাজারো সমর্থকের সামনে ভাষণ দিয়ে নিজের দলের জন্য ভোট চান ট্রাম্প। ওই সময় তিনি ফ্লোরিডাকে ‘আমার দ্বিতীয় আবাস’ বলে অভিহিত করেন।

রিপাবলিকানদের জন্য সমর্থন আদায়ের চেষ্টার পাশাপাশি ভাষণে ডেমোক্র্যাটদের আক্রমণ করার সুযোগও ছাড়েননি ট্রাম্প। তিনি অভিযোগ করেন, ডেমোক্র্যাটরা যুক্তরাষ্ট্রে ভাঙন ধরানোর চেষ্টা করছে।

প্রচারণা-পূর্ব মতামত জরিপে আপাতত প্রেসিডেন্ট ট্রাম্প প্রার্থী হিসেবে কয়েকজন সম্ভাব্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বীর চেয়ে পিছিয়ে আছেন।

জনসভায় মঞ্চে ট্রাম্পের সঙ্গে প্রবেশ করেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। সংক্ষিপ্ত ভাষণে মেলানিয়া বলেন, আরও ৬ বছর ফার্স্ট লেডি থাকার ব্যাপারে খুবই উত্তেজনা বোধ করছেন তিনি।

র‌্যালিতে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং বিদায়ী প্রেস সচিব সারাহ স্যান্ডার্স ছাড়াও হোয়াইট হাউজের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

তারাও জনসভায় ভাষণ দিয়ে ট্রাম্প প্রশাসনকে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত করার আহ্বান জানান।