চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আনজেমের পতনে তাদের শক্তিক্ষয় হলো কিন্তু শেষ হয়নি

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত হয়েছে ব্রিটেনের মুসলিম ল’ইয়ার নামের সংগঠনের চেয়রাম্যান আনজেম চৌধুরী। তাকে নিয়ে ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন লেখিকা মাসুদা ভাট্টি।

সেদেশে বসবাসকারী বাংলাদেশী এই লেখিকা নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘ব্রিটেনে বাংলাদেশ-বিরোধী বিশেষ করে শেখ হাসিনার সরকার বিরোধী তৎপরতার মূল কেন্দ্রটি পূর্ব লন্ডন মসজিদকে ঘিরে আবর্তিত হয়। আর সেখানে বসে তার নেতৃত্ব দেয় যুদ্ধাপরাধী চৌধুরী মঈনুদ্দিন এবং আনজেম চৌধুরী নামের এক অভিবাসী ব্রিটিশ-মুসলিম। কিন্তু সামগ্রিক ভাবে আনজেম চৌধুরী ব্রিটেনে সন্ত্রাসকে উস্কে দেওয়ার কাজটি করে আসছিলো গত এক দশক যাবত, এতোদিনে তাকে শাস্তির আওতায় আনা সম্ভব হয়েছে। 

এরপর মাসুদা ভাট্টি লিখেছেন, ধারণা করা যায় যে, এবার হয়তো বাংলাদেশ-বিরোধী বিশেষ করে বর্তমান সরকার-বিরোধী তৎপরতা যা কিনা যুদ্ধাপরাধীদের বাঁচানো এবং শেখ হাসিনার সরকারের পতন ঘটিয়ে বিএনপি-জামায়াত (পড়ুন জামায়াত সরকার) সরকারকে ক্ষমতায় বসানোর তৎপরতা একটু হলেও কমবে।’

সবশেষে মাসুদা ভাট্টি লিখেছেন, চৌধুরী মঈনুদ্দিন, আনজেম চৌধুরী, টোবি ক্যাডম্যান, ব্যারিস্টার রাজ্জাক- যুক্তরাজ্যে চিহ্নিত বাংলাদেশ-বিরোধী অক্ষশক্তি। আনজেমের পতনে এদের শক্তিক্ষয় হলো সন্দেহ নেই কিন্তু শেষ হয়নি, এটা নিশ্চিত!!!