চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আট দল নিয়ে বিপিএল আয়োজনের ভাবনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে চিটাগং ভাইকিংস। সিলেট সিক্সার্স থাকবে কিনা, সেটি নিয়েও আছে অনিশ্চয়তা। তারপরও দল বাড়িয়ে বিপিএলের সপ্তম আসর আয়োজন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নেয় আট দল। পরের আসর থেকে সেটি নেমে আসে সাতে। গত ফেব্রুয়ারিতে শেষ হওয়া বিপিএলের সবশেষ আসরেও অংশ নেয় সাতটি দল। সেখান থেকে ছয়টি দল থাকছে ধরে নিয়ে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি চেয়ে ইন্টারেস্ট অব এক্সপ্রেশন প্রকাশ করেছে বিসিবি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রত্যাশিত সাড়া পেলেই আট দল নিয়ে মাঠে গড়াবে বিপিএলের সপ্তম আসর। রোববার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভা শেষে এ তথ্য জানান বিসিবির সহ-সভাপতি মাহবুবুল আনাম।

বিপিএল শুরুর সময়ই ৬ আসরের চুক্তি মেয়াদ ঠিক করা ছিল। সেটি শেষ হয়ে গেছে। যে কারণে অংশগ্রহণের চুক্তি নবায়ন করতে হবে দলগুলোকে। নতুন মেয়াদ আগামী চার মৌসুম, বিপিএলের দশম আসর পর্যন্ত।

চুক্তি নবায়ন ও নতুন কাঠামো তৈরির আগে কোনো দল কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে পারবে না। তারপরও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দলে টেনেছে দেশ-বিদেশের কয়েকজন শীর্ষ ক্রিকেটারকে। ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। সংবাদ সম্মেলন করে চুক্তিতে সই করেছেন। তবে সেটি টিকছে না, বিসিবির প্লেয়ার্স ড্রাফটের কাঠামো ঠিক না হওয়ায়। বোর্ড মনে করে সবকিছুই যেহেতু নতুন করে নবায়ন হচ্ছে, তাতে পুরনো নিয়মে খেলোয়াড়ের সঙ্গে চুক্তি অগ্রহণযোগ্য।