চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুল হক মাসুদের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ উঠেছে।

নির্যাতনের শিকার গৃহবধূ গুরুতর আহত হয়ে বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় প্রতিকার চেয়ে ভূঞাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে তার মেয়ে।

নির্যাতিতা গৃহবধূ জানান: তিনি সনাতন ধর্মাবলম্বী ছিলেন। ২০ বছর আগে পালিয়ে গিয়ে মাসুদ তাকে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বিয়ের পর বেশ ভালই ছিলো তাদের সংসার। সংসারে তাদের একটি মেয়ে রয়েছে। ইতোমধ্যে মেয়েটিরও বিয়ে হয়েছে। গত দুই তিন বছর ধরে মাসুদ মাদকসহ নানা অনৈতিক কাজের সাথে জড়িয়ে পড়ে।

‘‘এরপর থেকে প্রতিনিয়তই সে মাদক সেবন করে গভীর রাতে বাড়ি ফিরে। বাড়ির আসবাবপত্র ভাংচুরসহ স্ত্রীকেও মারধর করতো। আস্তে আস্তে তার মাদক সেবনের পরিমাণ বেড়ে গেলে এসব বিষয়ে প্রতিবাদ করলেই বাড়তে থাকে নির্যাতনের মাত্রা। এর ধারাবাহিকতায় গত সোমবার বিকেলে মাসুদ বাসা থেকে বের হয়ে দুই দিন পর আজ বুধবার ভোরে সে নেশাগ্রস্থ অবস্থায় বাড়ি ফিরে আসে। দুই দিন সে কোথায় ছিলো জানতে চাইলে স্ত্রীকে এলাপাথারি মারপিট করে ও গলা টিপে হত্যার চেষ্টা চালায়। এসময় তার স্ত্রীর দুটি দাঁতও ভেঙে যায়’’, জানান নির্যাতনের শিকার গৃহবধূ।

তিনি আরও জানান: নির্যাতনের পর প্রতিবেশিরা আমাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। আমি তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তাদের মেয়ে জানায়, দীর্ঘ দিন যাবৎ তার বাবা তার মাকে নানাভাবে অত্যাচার করে আসছে। আজ আমার মা মৃত্যুর হাত থেকে বেঁচে গেছেন। এর প্রতিকারে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সজিব হোসেন জানিয়েছেন, আজ সকালে নির্যাতিতাকে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়েছে। বর্তমানে শঙ্কামুক্ত অবস্থায় আছেন।

এ বিষয়ে মাসুদুল হক মাসুদ নির্যাতনসহ অন্যান্যরা অভিযোগ অস্বীকার করে বলেন: টিউবওয়েলে কাজ করতে গিয়ে সে ব্যথা পেয়েছে। আমি নিজেই লোকজন দিয়ে তাকে হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা সেবা দিচ্ছি। পারিবারিক সাময়িক ত্রুটি হয়েছে। দ্রুতই তা সমাধন হয়ে যাবে।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম বলেন: ওই নারীর মেয়ে বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।