চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অস্কারের প্রস্তুতি চূড়ান্ত

অস্কারের আসর শুরু হতে আর মাত্র কিছু সময় বাকি। ৮৯তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের (অস্কার) পর্দা উঠবে বাংলাদেশ সময় কাল সকালে। আসরের সব প্রস্তুতি এরই মধ্যে চূড়ান্ত হয়েছে। চলছে শেষ মুহূর্তের ছোঁয়া।

একনজরে দেখে নিন অস্কারের শেষ মুহূর্তের প্রস্তুতির কিছু ছবি—

তারকাদের জন্য প্রস্তুত হচ্ছে লাল গালিচা

অনুষ্ঠান শুরু হলেই ডলবি থিয়েটারের লাল গালিচায় হেঁটে আসর মাতাবেন তারকারা। এবার লাল গালিচার দৈর্ঘ্য ৯০০ ফিট। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ এই লাল গালিচার দুই পাশ বিশেষ ভাবে সাজানো হয়েছে।

ঢেকে রাখা হয়েছে প্রতীকী অস্কার মূর্তি

ডলবি থিয়েটারের লবিতে মানুষের আকৃতির অস্কার মূর্তি তৈরি করা হয়েছে। আর এই অস্কার–মূর্তিগুলোকে এখনও ঢেকে রাখা হয়েছে। আসর শুরুর ঠিক আগ মূহূর্তে এগুলোর মোড়ক খুলে দেওয়া হবে।

লাল পর্দায় ঢেকে রাখা হয়েছে প্রবেশপথ

পুরো সপ্তাহ জুড়েই প্রস্তুতি চলেছে লাল গালিচা এবং এর আশেপাশের সাজসজ্জাকে ঘিরে। অনুষ্ঠানের সদর দরজা থেকে লাল গালিচায় যাওয়ার পথটি লাল রঙয়ের পর্দা দিয়ে ঢেকে রাখা হয়েছে।

সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার প্রস্তুতি চলছে

ডলবি থিয়েটারের আশেরপাশের কিছু রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। অনুষ্ঠান চলাকালীন সময়ে সেখানে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করে অতিথিদের প্রবেশ করানো হবে।

অনুষ্ঠানকে সব ধরনের আবহাওয়ার উপযোগী করে তোলা হচ্ছে

আবহাওয়া রিপোর্ট অনুযায়ী বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই অনুষ্ঠানের সময়। কিন্তু বৃষ্টি তো আর বলে কয়ে আসবে না! তাই সাবধানতা অবলম্বন করে তারকাদের লাল গালিচার পথে হেঁটে আসার রাস্তায় ছাঁদ তৈরি করা হয়েছে। বিবিসি।