চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অভিনেতা রাতিন মারা গেছেন

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেতা আবদুর রাতিন (৬৬) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে গতকাল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় তিনি মারা যান। চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে লিভার ও কিডনিজনিত সমস্যা দেখা দেয়।

তার ভাই অঞ্জন রহমান জানান, আজ বুধবার বাদ জোহর নারিন্দার বিনোদ বিবি মসজিদে প্রথম জানাজা হবে। দ্বিতীয় জানাজা হবে এফডিসিতে। পরে স্বামীবাগে পারিবারিক কবরস্থানে রাতিনকে দাফন করা হবে।

সম্প্রতি অভিনেতা রাতিনকে ঢাকার ন্যাশনাল মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

আবদুর রাতিনের মৃত্যুতে শোক জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এছাড়াও শোক জানিয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি, অভিনয় শিল্পী সংঘ, প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশন।

১৯৭০ সালে মোস্তফা মাহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ ছবিতে প্রথম অভিনয় করেন আবদুর রাতিন। এরপর তিনি অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘দেবদাস’, ‘হারানো সুর’, ‘শুকতারা’, ‘জবাব চাই’, ‘স্নেহের প্রতিদান’, ‘চোরের বউ’, ‘মহান বন্ধু’, ‘লালু সর্দার’, ‘স্বার্থপর’। তিনি মঞ্চেও অীবনয় করেছেন। টিভি নাটকে তিনি প্রথম অভিনয় করেন ১৯৭২ সালে। এ পর্যন্ত ২ শতাধিক নাটকে অভিনয় করেছেন।