চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হোয়াইট হাউসের নতুন চিফ অব স্টাফ’র নাম ঘোষণা করলেন বাইডেন

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার চিফ অব স্টাফ হিসেবে রন ক্লেইনের নাম ঘোষণা করেছেন। রন একজন পরীক্ষিত ডেমোক্রেটিক সক্রিয় কর্মী। হোয়াইট হাউসের স্টাফ নির্বাচনের ক্ষেত্রে এটি বাইডেনের প্রথম ব্যক্তিগত পছন্দের প্রকাশ।

বাইডেন এক বিবৃতিতে বলেন, ‘রন অনেক বছর ধরে আমার কাছে অমূল্য সম্পদ হিসেবে বিবেচিত। আমরা এক সঙ্গে কাজ করেছি। আর এই কাজের মধ্য দিয়েই আমি তার কাজের অভিজ্ঞতার প্রমাণ পেয়েছি।’ বাইডেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার সময় তার স্টাফ প্রধান হিসেবে কাজ করেন ৫৯ বছর বয়সী রন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাইডেন বলেন, ‘রাজনৈতিক অঙ্গনের সকল ক্ষেত্রে মানুষের সাথে সঠিকভাবে কাজ করার রনের গভীর ও বিভিন্ন অভিজ্ঞতা রয়েছে। হোয়াইট হাউসের এমন একজন স্টাফ প্রধান আমার প্রয়োজন। আমরা দেশের এই সংকটময় মুহুর্ত মোকাবেলা করে আমাদের দেশকে আবার এক সাথে এগিয়ে নিয়ে যাবো।’

যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে জটিলতা এখনও কাটেনি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত তার পরাজয় মেনে নেননি, হুমকি দিয়ে রেখেছেন আইনি পদক্ষেপ নেওয়ার।

অন্যদিকে বাইডেন বলছেন, কোন কিছুই ক্ষমতা হস্তান্তর থামিয়ে রাখতে পারবে না। যাই ঘটুক না কেন, ২০ জানুয়ারি নতুন সরকার গঠনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।