চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৈয়দ মহসিন আলীর জানাযা হবে সংসদ ভবন প্রাঙ্গণে

মৌলভীবাজারে চির নিদ্রায় শায়িত হবেন মুক্তিযোদ্ধা ও সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী। সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ বীর মুক্তিযোদ্ধার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন। সকাল ৮ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত মহসীন আলীর মরদেহ রাখা হবে শহীদ মিনারে। এরপর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় বেলা ১১ টায় হবে নামাজে জানাযা। গতকাল রাতে সিঙ্গাপুর থেকে সৈয়দ মহসীন আলীর মরদেহ ঢাকা আনা হয়।

নিউমোনিয়ায় আক্রান্ত সৈয়দ মহসিন আলীকে ২ সেপ্টেম্বর রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ৫ সেপ্টেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার রাত সাড়ে দশটায় সিঙ্গাপুর থেকে দেশে আনা হয় তার মরদেহ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করেন জাতীয় সংসদের সাবেক ও বর্তমান চীফ হুইপ।

মহসিন আলীর দীর্ঘদিনের সহকর্মীরা বললেন, সংস্কৃতিমনা ও পরিচ্ছন্ন রাজনীতির এক কর্মীকে হারিয়েছে দেশ।  মঙ্গলবার বিকেলে তাঁর প্রথম জানাযা অনুষ্ঠিত হয় সিঙ্গাপুরের এঙ্গুলিয়া জামে মসজিদে। ঢাকা ও মৌলভীবাজারে দু’দফা জানাযা শেষে মৌলভীবজারের সৈয়দ শাহ মোস্তফা রহমতুল্লাহি আলাইহি’র দরগাহ প্রাঙ্গণে দাফন করা হবে মহসিন আলীকে।